কে জিতেছে ‘ভারত না বাংলাদেশ, প্রশ্ন নজরুলের

ক্রাইমবার্তা রিপোট:বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ভারত বাংলাদেশের মধ্যে সমুদ্র চুক্তি হয়েছে। এ বিষয়ে ভারত বলছে, তারা জিতেছে। আর আমরা বলছি, আমরা জিতেছি। আসলে কে জিতেছে- সরকারের কাছে প্রশ্ন রাখেন তিনি।
রোববার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।
‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারাবন্দি দিবস’ উপলক্ষে এ সভায় তিনি বলেন, বাংলাদেশ সরকার বলেছিল, তিস্তার পানি না দিলে ট্র্যানজিট দেয়া হবে না। কিন্তু ট্র্যানজিট দেয়া হয়েছে। অথচ এখনও আমরা তিস্তার পানি পায়নি। মিয়ানমারের সঙ্গে চুক্তি হলো, সেখােনও মিয়ানমার উল্লাস করেছে। আসলে এ চুক্তিগুলোতে কারা জিতেছে?
গ্যাস দেওয়া চুক্তি করে ক্ষমতায় এসসেছিল বিএনপি- প্রধানমন্ত্রীর এ বক্তব্যের কঠোর সমালোচনা করেন নজরুল ইসলাম খান। বলেন, বিএনপি ভারতকে গ্যাস দেয়নি। একারণেই কী বিএনপি ক্ষমতায় আসেনি?1485168951-550x333
তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, ‘র’ এজেন্টারা হাওয়া ভবনে তারেক রহমানের সঙ্গে সেই সময় বসে থাকতেন। কিন্তু তখন তো বিএনপি বিরোধী দলে ছিল। আর তখন তারেক রহমানও বিএনপির কোন শীর্ষ নেতা ছিলেন না। তাহলে কেনো দুই সংস্থার গুরুত্বপূর্ণ ব্যক্তিরা হাওয়া ভবনে যেতেন। এ কথা যদি প্রধানমন্ত্রী বিশ্বাস করেন তাহলে তখন থেকেই তারেকে পিঠনে লেগেছেন তিনি- বলেন নজরুল।
তারেকের নাম যতবার প্রধানমন্ত্রী নিয়েছেন ততবার আল্লাহ’র নাম নিলে তিনি বেহেশত যেতেন বলেও মন্তব্য করেন বিএনপির এ জ্যেষ্ঠ নেতা। বলেন, নারী ও শিশু নির্যাতন প্রতিদিন বেড়েই চলছে। এটা সংকটের বিষয়। অথচ সরকারের মুখে শুধু উন্নয়নের কথা। একদিন জনগণ এসবের বিচার করবে, হিসাব নিবে। জনগণ বিচার করে ভোটের মাধ্যমে। একারণে জনগণকে ভোটের মাধ্যমের রায় দেওয়ার সুযোগ দেয়া হচ্ছে না- অভিযোগ তার।
বিএনপি নির্বাচনে যেতে চায় জানিয়ে দলটির এ শীর্ষ শ্রমিক নেতা বলেন, বিএনপি নির্বাচনের নামে প্রহসন ও খেলার নির্বাচনে যাবে না। যে নির্বাচনে জনগণ রায় দিতে পারে সেই নির্বাচনে যাবে বিএনপি। তবে বর্তমান সরকার ক্ষমতায় থাকলে জনগণ নির্ভয়ে ভোট দিতে পারবে না। জনগণ ভোট দিতে পারবে তারও কোন গেরান্টি নেই।
আয়োজক সংগঠনের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ বক্তব্যে রাখেন।

Facebook Comments
Please follow and like us: