কুষ্টিয়ায় আবাসিক হোটেলে বিদেশি সাংবাদিককে উত্যক্ত

ক্রাইমবার্তা রিপোট:বাল্য বিবাহ নিয়ে কুষ্টিয়ায় কাজ করতে এসে আবাসিক হোটেলে চরম উত্যক্তের শিকার হয়েছেন আমেরিকান ফ্রিল্যান্স ফটো সাংবাদিক এ্যালিসন জয়েস। কুষ্টিয়ার খেয়া আবাসিক হোটেলে বিদেশি ফটো সাংবাদিক এ্যালিসন জোয়েসকে উত্যক্ত করার অভিযোগে হোটেল মালিকের বিরুদ্ধে পুলিশ সুপার ও জেলা প্রশাসকের নিকট অভিযোগ জমা দেয়ার পাশাপাশি কুষ্টিয়া মডেল থানায় জিডি করা হয়েছে।image-68960-1489327286

রোববার সকালে কুষ্টিয়া জেলা প্রশাসকের কাছে বিদেশি ফটো সাংবাদিক এ্যালিসন জয়েসের পক্ষে অভিযোগ জমা দেন সুফি ফারুক ইবনে আবু বকর।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৬ মার্চ রাতে কুষ্টিয়ার খেয়া আবাসিক হোটেলে অবস্থান করছিলেন বিদেশি ফটো সাংবাদিক এ্যালিসন জয়েস। রাত একটার দিকে হোটেল মালিক বিশ্বনাথ সাহা বিশু মদ্যপ অবস্থায় তার কক্ষে প্রবেশ করতে মোবাইলে ফোন করেন। ফোন রিসিভ না করায় প্রায় ৩০ মিনিট ধরে তিনি দরজা ধাক্কাধাক্কি করেন। একপর্যায়ে হোটেলে থাকা আরেকটি চাবি দিয়ে গেট খোলার চেষ্টা করেন তিনি।

এ্যালিসন জয়েস বলেন, ঘটনার সময় কক্ষে একা অবস্থান করছিলাম। একজন নারী হিসেবে ওই সময় চরম আতঙ্কিত হয়ে পড়েছিলাম। আতঙ্কিত অবস্থায় বাংলাদেশি সহকর্মী কুষ্টিয়ার ছেলে সাংবাদিক আলী এহসানকে মোবাইলে ঘটনাটি জানাই। আলী এহসান দ্রুত মোটরসাইকেলযোগে সেখানে পৌঁছান এবং আরো কয়েকজনের সহযোগিতায় তাকে উদ্ধার করেন।

আলী এহসান জানান, তিনি রাত তিনটার দিকে এ্যালিসন জয়েসকে খেয়া হোটেল থেকে শহরের রোজ ভিউ হোটেলে নিয়ে যান। কিন্তু হোটেল কর্তৃপক্ষ জানান- কোনো মহিলাকে একা রুম ভাড়া দেয়া হয় না। সে দেশি হোক আর বিদেশি হোক।

সাংবাদিক এ্যালিসন জয়েস অভিযোগপত্রে লিখেছেন, এখানে না আসলে জানতে পারতাম না মফস্বলের নারীরা কতটা বৈষম্যের শিকার।

অভিযোগপত্র জমা দেয়ার সময় জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব উল।

কুষ্টিয়া জেলা প্রশাসক জহির রায়হান জানান, বিষয়টির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে অভিযুক্ত বিশ্বনাথ সাহা বিশুর বক্তব্য নেয়ার চেষ্টা করেও পাওয়া যায়নি।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইন চার্জ মো: শাহাবুদ্দিন জানান, রোববার তার ইমেইলে অভিযোগ পাঠান এ্যালিসন জয়েস। সেটাকে জিডি হিসেবে গ্রহণ করে তা তদন্ত করার জন্য আদালতের অনুমতি চেয়ে আবেদন করেছি।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।