বাংলাদেশে আইএস নেই, সব লোকাল জঙ্গি : শাহরিয়ার আলম

ক্রাইমবার্তা রিপোট:পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশে আইএস বা আন্তর্জাতিক কোনো জঙ্গি সংগঠনের অস্তিত্ব নেই। তিনি বলেন, যারা আছে তারা দেশীয় জঙ্গি সংগঠনের সদস্য। আমাদের অ্যালার্ট থাকতে হবে যেন আন্তর্জাতিক কোনো সংগঠন লোকাল জঙ্গিদের প্রভাবিত না করতে পারে। আজ মঙ্গলবার ১৪ দেশের পুলিশপ্রধানদের সম্মেলনের সমাপনী অনুষ্ঠানের বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এই মন্তব্য করেন।13251651_Md-Shahriar-Alam_26022015_02

এর আগে রবিবার বাংলাদেশের জঙ্গিবাদ বিষয়ে সিঙ্গাপুরের নানীয়াং টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল সেন্টার ফর পলিটিক্যাল ভায়োলেন্স অ্যান্ড টেররিজম রিসার্চের অধ্যাপক ড. রোহান গুনারত্নে বলেছিলেন, গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় যে হামলা হয়েছিল, সেটা নব্য জেএমবি নয় বরং ইসলামিক স্টেটস (আইএস) করেছিল। কিন্তু রাজনৈতিক কারণে বাংলাদেশে আইএসকে নব্য জেএমবি বলা হচ্ছে। আইএসের উত্থান ইরাক এবং সিরিয়া হতে পারে তবে বাংলাদেশেও আইএসের অনুসারী রয়েছে। যারা আগে জেএমবি ছিল এখন তারাই আইএস।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে জিরো টলারেন্সে আছেন। আমরা জঙ্গি দমনে কাজ করছি, করে যাবো।

শাহরিয়ার আলম বলেন, এই সম্মেলনের মাধ্যমে বিভিন্ন দেশে তথ্য আদান প্রদান হয়েছে। আমার মনে হয় এটি একটি সফল সম্মেলন। প্রথমবারের মতো দেশে এ ধরনের সম্মেলন সফলভাবে আয়োজন করায় তিনি বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জানান।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।