রাজাপুর জাতির জনকের ৯৮তম জন্মদিন পালিত!

ক্রাইমবার্তা রিপোট:মো.অহিদ সাইফুল ঃ ঝালকাঠির রাজাপুরে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, বর্নাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 29
বাঙালী ও বাংলার স্বপ্নদ্রষ্টা ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন আজ। বঙ্গবন্ধু  যেন ভিসুবিয়াসের অগ্নি-উদগারী বান। স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টাা।শেখ মুজিব একটি ত্যাগ, বিদ্রোহ আর অগ্নিস্ফুলিঙ্গের নাম। স্বাধীনতার পাঞ্জেরি শেখ সাহেব একটি সুবিশাল ও একক ক্ষমতাধর ভূখরে জনক। যিনি স্বাধীন একটি পতাকা অর্জনের লড়াইয়ে দীর্ঘ আটাশ বছর মুক্তি সংগ্রাম করেছেন।
শুক্রবার (১৭মার্চ) সকাল ৭টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন এর মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল ৮টায় শিশু সমাবেশ ও বর্নাঢ্য  শোভাযাত্রাটি উপজেলা সদরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে।
সকাল ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা  বেগম পারুল এর সভাপতিত্ত্বে কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান মনির।
শিশু-কিশোর সমাবেশে বক্তব্য রাখেন এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরুজ্জামান, আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মিলন মাহমুদ বাচ্চু, সাধারন সম্পাদক এ্যাড. খায়রুল আলম সরফরাজ,রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মুনির উল গিয়াস,আ’লীগ সহ সভাপতি নুরুল ইসলাম খলিফা,রাজাপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদা খানম,আ’লীগ নেতা মো.নজরুল ইসলাম স্বপন প্রমুখ। এরপর রাজাপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এদিকে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করে। এছাড়া মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।