নিষেধাজ্ঞার পরও ডাণ্ডাবেড়ি পরিয়ে কাঠগড়ায় আসামি

ক্রাইমবার্তা রিপোট:হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকার পরও ঢাকার একটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে এক হত্যা মামলার আসামিকে ডাণ্ডাবেড়ি পরিয়ে আদালতের এজলাসে হাজির করা হয়েছে।

রোববার ঢাকার ২ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মমতাজ বেগমের আদালতে এই ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, ডাণ্ডাবেড়ি পরিয়ে ওই ট্রাইব্যুনালের হাজির করা আসামির নাম ইব্রাহিম খান তুষার। সে খিলগাঁও থানার ৬(২)০৯ নম্বরের একটি হত্যা মামলার আসামি। এ মামলাটি ওই ট্রাবইব্যুনালে বিশেষ দায়রা ২৪৭/২০১৬ নম্বর মামলা হিসেবে বিচারাধীন আছে। এ আসামিকে রোববার সকালে মুন্সীগঞ্জ কারাগার থেকে ডাণ্ডাবেড়ি পরিয়েই ঢাকার ওই আদালতে পাঠানো হয়। পরে ডাণ্ডাবেড়ি পরিয়েই তাকে ওই ট্রাইব্যুনালে এজলাসে শুনানির সময় ওঠানো হয়। এদিন এ মামলায় সাক্ষী না আসায় আগামী ১১ জুন পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করা হয়। পরে আদালতের সামনের করিডোর থেকে এ আসামির ডাণ্ডাবেরি পরা অবস্থায় ছবি তোলা হয়।

এ ব্যাপারে ঢাকার ২ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের স্পেশাল পিপি সৈয়দ শামসুল হক বাদল বলেন, ডাণ্ডাবেড়ি পরিয়েই এজলাসে ওঠানো হয়েছিল। হাজতি আসামিকে কিভাবে এজলাসে আনবে এ দায়িত্ব হাজতখানা পুলিশের। এ ব্যাপারে আমাদের কোনো দায় দায়িত্ব নেই।

তবে এ ব্যাপারে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার দায়িত্বে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক এ পুলিশ কর্মকর্তা বলেন, উচ্চ আদালতের কোনো আদেশ আমরা এখনো পাইনি। এছাড়া কারাগার থেকে যে আসামি ডাণাবেড়ি পরিয়ে আনা হয় সেভাবেই আমরা আসামিকে এজলাসে পাঠাই।

উল্লেখ্য, গত ১৩ মার্চ বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলামের উপস্থিতিতে ডাণ্ডাবেড়ি পরিয়ে কোনো আসামিকে আদালতের এজলাসে হাজির করা যাবে না মর্মে আদেশ দেন।

দীর্ঘদিন কারাগারে থাকা ৪ জন আসামিকে গত ৭ মার্চ ডাণ্ডাবেড়ি পরিয়ে হাইকোর্টে হাজির করায় গত ১৩ মার্চ এ আদেশ দেয় হাইকোর্ট।

Please follow and like us:

Check Also

বাবার ইমামতিতে ছেলের জানাজা

চাঁদপুর শহরের হাজি মহসিন রোডের রেলওয়ে নূরানি জামে মসজিদের ইমাম ও খতিব মাও. আ ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।