বিউটি এন্ড দ্য বিস্ট’ এর রেকর্ড; তিন দিনে আয় ১৭০ মিলিয়ন ডলার

ক্রাইমবার্তা বিনোদন ডেস্ক: বক্স অফিসের রেকর্ড ভেঙ্গে দিয়েছে বিল কনডন পরিচালিত ও জনপ্রিয় ব্রিটিশ অভিনেত্রী এমা ওয়াটসনের হলিউড মুভি ‘বিউটি এন্ড দ্য বিস্ট’। গত ১৭ মার্চ মুক্তি পেয়ে বক্স অফিসের রেকর্ড ভেঙ্গে দিয়েছে মুভিটি।

মুক্তি পাওয়ার পর সিনেমাটি তিন দিনের মধ্যেই মার্কিন বক্স অফিসে ১৭০ মিলিয়ন ডলার আয় করেছে। সৌন্দর্য্য ও জন্তুর মধ্যে ভালোবাসার আবির্ভাব ফুটিয়ে তোলার মাধ্যমে দর্শকদের মধ্যে বেশ আলোড়ন তৈরি করেছে মুভিটি।7

মার্চে মুক্তি পেয়ে বক্স অফিসে ব্যাপক সাড়া পাওয়া মুভিটি ২০১৭ সালের সেরা মুভিগুলোর মধ্যে একটি। এর আগে ২০১০ সালে ‘এলাইস ইন ওন্ডারল্যান্ড’ মার্কিন বক্স অফিসে ১ বিলিয়ন ডলার আয় করেছিল। ‘সিনডারেলা’ ও ‘দ্য জাঙ্গাল বুক’ আয় করেছিল ৫৪৫ ও ৯৬৭ মিলিয়ন মার্কিন ডলার।

‘বিউটি এন্ড দ্য বিস্ট’ মুভিটিতে খোলামেলা সমকামিতা প্রদর্শনে ডিজনি অ্যানিমেশনের নেওয়া সিদ্ধান্তের জন্য বিরোধিতা করে সমালোচনা করেছিলেন জোস গ্রাডস লি ফো। কিন্তু সিনেমাটির বক্স অফিসের রেকর্ড ভাঙ্গার মাধ্যমে সমালোচনা থেকে পেছনে সরে দাঁড়িয়েছেন তিনি।

সাম্প্রতি মালয়েশিয়াতে ‘বিউটি এন্ড দ্য বিস্ট’ মুভিটি মুক্তি দিয়েছিল ডিজনি অ্যানিমেশন। কিন্তু খোলামেলা সমকামিতার কিছু অংশ বাদ দেওয়ার পর  মুভিটিকে প্রদর্শন করেনি দেশটির সেন্সর বোর্ড।

সিনেমাটি রাশিয়ায় মুক্তি দেয়ার কথা ভাবছে ডিজনি অ্যানিমেশন। কিন্তু সিনেমাটির বেশ কিছু অংশ কেটে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মার্কিন সরকার।  বর্তমানে মুভিটি যুক্তরাজ্যে মুক্তি দেওয়া হয়েছে।

সাম্প্রতি ম্যাগাজিনের প্রচ্ছদের জন্য ‘টপলেস’ পোশাকে ছবি তুলে সমালোচনায় পড়েছিলেন ‘বিউটি এন্ড দ্য বিস্ট’ মুভির নায়িকা এমা ওয়াটসন। বেশ কয়েকদিন ধরে সকলের কাছেই সমালোচনার প্রার্থী ছিলেন তিনি। কিন্তু তার অভিনীত ‘বিউটি এন্ড দ্য বিস্ট’ মুভির জন্য সমালোচনা থেকে অনেকটা দূরে সরে এসেছেন এমা।  দ্য ইনডিপেনডেন্ট,

Check Also

সিরিয়াতেই থাকতে হবে ‘আইএস বধূকে’, বাংলাদেশি বংশোদ্ভূত কে এই শামীমা?

ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীতে যোগ দিতে ২০১৫ সালে যুক্তরাজ্য থেকে সিরিয়ায় পালিয়ে যাওয়া শামীমা বেগম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।