ভারত থেকে এক বালতি পানিও আনতে পারবে না: রিজভী

ক্রাইমবার্তা রিপোট:ভারত সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বালতি পানিও আনতে পারবে না বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।
বৃহস্পতিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।
13
‘২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে এ সভায় রুহুল কবির রিজভী বলেন, ভারত সফরে প্রধানমন্ত্রী এক বালতি পানিও আনতে পারবে না। অথচ নিজেদের সব দিয়ে আসবে। প্রতিরক্ষা চুক্তি করলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বন্ধক রেখে ভারতের কাছে দাসত্ব শিকার করতে হবে- বলেন তিনি। রিজভী বলেন, প্রতিরক্ষা চুক্তির বদলে তারা এখন বলছে সমঝোতা স্বাক্ষর হবে। কিন্তু সমঝোতা চুক্তি প্রতিরক্ষা চুক্তির প্রথম ধাপ।
বিএনপির মুখপাত্র বলেন, বর্তমান নির্বাচন কমিশন এখনও নিজেদের নিরপেক্ষতার কোনো দৃষ্টান্ত স্থাপন করতে পারেনি। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন যাতে সুষ্ঠু হয়, ভোটাররা নির্ভয়ে ভোট কেন্দ্র গিয়ে ভোট দিতে পারে তার নিশ্চয়তা ইসিকেই করতে হবে। আর এর ব্যত্যয় ঘটলে, বর্তমান ইসি আগের কমিশনের মত ইতিহাসের আমÍাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন বর্তমান নির্বাচন কমিশনের জন্য অগ্নি পরীক্ষা বলেও মন্তব্য করেন রিজভী।
সাম্প্রতিক জঙ্গি হামলা প্রসঙ্গে তিনি বলেন, নতুন নতুন গল্প বানিয়ে আত্মঘাতী হামলা চালিয়ে মানুষ হত্যা করা হচ্ছে। কিন্তু যাদের জঙ্গি বলে ধরা হচ্ছে, আবার ক্রসফায়ার করে হত্যা করা হচ্ছে, তাদের কাছ থেকে কোনো তথ্য উৎঘাটন না করেই বিচার হয় না। এদের পিছনে কে আছে তার কোনো তথ্যও নেই।
আয়োজক সংগঠনের সহ-সভাপতি মীর সানাউল হকের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গাজী মাজহারুল আনোয়ার, জাসাসের সভাপতি ড. মামুন আহমেদ, চিত্রনায়ক হেলাল খান প্রমুখ বক্তব্যে রাখেন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।