আওয়ামী লীগে কাউয়া পঁচাত্তরেও ছিলো এখনও আছে : ওবায়দুল কাদের

ক্রাইমবার্তা রিপোট:দলীয় নেতাকর্মীদের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আবারো বলেছেন, দলে খাঁটি কর্মীর ভেতরে ভেতরে কাউয়াও আছে। কাউয়া পঁচাত্তরেও ছিলো, একাত্তরেও ছিলো এবং এখনও আছে। ক্ষমতার স্রোতে তারা ঢুকে যায়। আর কিছু কিছু নেতা দল ভারী করার জন্য কাউয়াদেরকেও লিস্টে নাম লেখায়। আমাদের কাউয়ার দরকার নেই।

ওবায়দুল কাদের (ফাইল ফটো) 

 

‘জাতীয় গণহত্যা দিবস’ উপলক্ষে আজ শনিবার রাজধানীর লালবাগের আজাদ অফিস মাঠে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে তিনি একথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, মোজাফফর হোসেন পল্টু, সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগ নেতা ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

মুক্তিযুদ্ধের ঘোষক দাবিদার বিএনপির ২৫ মার্চ গণহত্যা দিবস সম্পর্কে রাজনৈতিক অবস্থান জানতে চেয়ে ওবায়দুল কাদের বলেন, ‘যারা মুক্তিযুদ্ধের ঘোষক বলে নিজেদের দাবি করে আমি সেই ঘোষক দাবীদার দলকে জিজ্ঞেস করতে চাই, ২৫ মার্চের এই গণহত্যা দিবসে আপনাদের কর্মসূচি কি? আমি জানতে চাই আপনারা এই নৃশংস হত্যাকাণ্ডের দিনে নীরব কেন? আমি জানতে চাই আজকের এই দিনে গণহত্যার ব্যাপারে বিএনপির রাজনৈতিক অবস্থান কি? বাংলাদেশের জনগণ জানতে চায়।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাধীনতা যুদ্ধ করেননি মন্তব্য করে মাহবুব উল আলম হানিফ বলেন, ‘জিয়া স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এই তথ্য উনি (মির্জা ফখরুল) কোথায় পেলেন? জিয়াউর রহমান নিজেই বলেছিলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ আওয়ামী লীগের নেতৃবৃন্দ চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা পাঠ করেছিলেন।’

হানিফ বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া বলেছিলেন ৩০ লাখ নয়, হয়তো ২/৩ লাখ মানুষ মারা গেছে। পাকিস্তান এর কয়েকদিন আগে বলেছিলো, তারা বাংলাদেশে একাত্তর সালে কোনো গণহত্যা করেনি। এ থেকে প্রমাণ হয়ে যায় পাকিস্তানের বক্তব্যকে জাস্টিফাই করার জন্য বেগম খালেদা জিয়া বলেছিলেন এত মানুষ মারা যায়নি। এতেই প্রমাণ হয়েছে এই বেগম খালেদা জিয়া পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেন।

 

Please follow and like us:

Check Also

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪৩১পালিত 

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরা : সাতক্ষীরায় উৎসবমুখর পরিবেশে বাঙালির চিরায়ত ঐতিহ্য তুলে ধরে নানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।