কুসিক নির্বাচনে ৫ হাজার নিরাপত্তাকর্মী

ক্রাইমবার্তা রিপোট:কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচনের দিন নগরীর ২৭টি ওয়ার্ডে ১০৩টি ভোট কেন্দ্রসহ প্রতিটি এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

 

ভোটের দিন মাঠে থাকবে প্রায় সাড়ে পাঁচ হাজার র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার সদস্য। আজ বুধবার দিনব্যাপী নগরীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশি চালিয়েছে পুলিশ সদস্যরা। গতকাল মঙ্গলবার রাত ১২টা থেকে বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

মঙ্গলবার রাতে বিএনপিকর্মী ও মেয়র প্রার্থী মনিরু হক সাক্কুর ঘনিষ্ঠ বাদলকে আটক করেছে পুলিশ।

সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ভোটের দুইদিন আগে থেকে নির্বাচনের পরদিন পর্যন্ত ৩৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নয়জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ৪৫ জন ম্যাজিস্ট্রেট আইন-শৃঙ্খলার তদারকি করবেন।
ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ প্রয়োজনীয় অন্যান্য উপকরণ এরই মধ্যেই ঢাকা থেকে বিশেষ নিরাপত্তায় কুমিল্লায় আনা হয়েছে। বুধবার বিকেলের মধ্যে সব কেন্দ্রে তা পৌঁছে দেয়া হচ্ছে।

কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কুসিক এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এলাকায় র‌্যাব পুলিশের টহল ও গাড়িতে তল্লাশি অব্যাহত রয়েছে।

রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল জানান, ভোটের দিন কেন্দ্রের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে এবং ভোটারদের নিরাপত্তায় কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে।

কুমিল্লা জেলা প্রশাসক জাহাংগীর আলম জানান, নির্বাচনে ৩৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নয়জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। তাদের মধ্যে ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর ২৭টি ওয়ার্ডে আইন-শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিক-নির্দেশনা দেবে। এছাড়া আরো নয়জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আইন-শৃঙ্খলা পরিস্থিতি একইভাবে তদারকি করবেন।

 

 

Please follow and like us:

Check Also

কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ শেষে যা বললেন ডিবির হারুন

ভুয়া সনদ সরবরাহে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।