তালায় টিআরএম বাঁধ ভেঙ্গে নি¤œঅঞ্চল প্লাবিত ৬ শ বিঘা জমির পাকা ধান পানির নিচে

ক্রাইমবার্তা রিপোট:আকবর হোসেন, তালাঃ তালা উপজেলার ২৯ মার্চ মঙ্গলবার সকালে জোয়ারের পানির চাঁপে খেশরা ইউনিয়নে টিআরএম খালের পেরিফেরিওয়াল বাঁধ ভেঙ্গে নি¤œ অঞ্চল প্লাবিত হয়েছে । ৬ শ বিঘা জমির বোরো ধান পানির নিচে তলিয়ে গেছে। সরেজমিন ঘুরে দেখাযায় এবং স্থানীয়রা জানান, টিআরএম সংযোগ খালের মুখের(বালিয়া অংশ) পেরিফেরিওয়াল বাঁধ ভেঙ্গে জোয়ারের সময় পানি নি¤œ অঞ্চলে পানি প্রবেশ করে ৬ শ বিঘা জমির বোরো ধান, ৮০/৯০ ঘর মানুষ, ইটের খাড়ি, মৎস ঘের নতুন করে প্লাবিত হয়েছে। ভেঙ্গে পড়েছে ৫/৭ টি ঘর।
স্থানীয় ইনছাপ মোড়লের পুত্র সাজ্জাত আলী মোড়ল জানান, ভাই বেড়িটা ভাঙ্গত না। শুধুমাত্র ঠিকাদারী প্রতিষ্ঠানে গাফিলতি ও স্থানীয় দু ঘর মানুষের স্বার্থের জন্য বেড়ি ভেঙ্গে পড়েছে। আজ বেশ কিছুদিন বেড়িটির নাজুক অবস্থা দেখে ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার বাহারুল ইসলাম কে বার বার বলা সত্বেও তারা কোন ব্যবস্থা নেয়নি, এখন কি উপায় হবে আমাদের । সারা বছরের ফসল সব শেষ। এসব ধান এখন প্রায় এক তাল পানির নিচে তলিয়ে আছে। 34
এদিকে ঘটানা স্থল থেকে স্থানীয় সংবদিকরা উপজেলা চেয়ারম্যানকে অবহিত করে। সংবাদ পেয়ে তদমূর্হুতে তিনি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে বিষয়টি অবহিত করলে তিনি ঘটনা স্থালে উপসহকারী প্রকৌশলী ফিরোজ হোসেনকে পাঠান। ঘটনাস্থল পরিদর্শনের সময় স্থানীয় সংবাদিক, ইউনিয়ন চেয়ারম্যান রজিব হোসেন(রাজু) সহ স্থানীয় একাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন। সকল উপস্থিতির সামনেই তিনি বলেন, আজ রাতের ভিতরে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোক এ বেড়ি বেধে দিবে। কিন্তু বাস্তবতার চিত্রটা সম্পূর্ণ ভিন্ন দেখা গেলো। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ৮ সময়) ঠিকাদারী প্রতিষ্ঠানের কোন লোক বা বেড়ি বাঁধের জন্য কোন কিছুই সেখানে আনা হয়নি।
এসময় ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার বাহারুল ইসলামের সাথে মুঠোফনে যোগাযোগ করলে তিনি বলেন, ভাই বেড়ি বাঁধের জন্য যে গাড়িটি নিয়ে যেতে হবে সেটির তিন ঘন্টা সময় লাগে এক কিলোমিটার পথ চলতে। ড্রেজার মেশিনটি বেড়ি বাঁধ এলাকা থেকে ৬ কিলোমিটার দুরে ছিলো, বর্তমান ড্রেজার মেশিনটি নিয়ে আমি মাঝ পথে রয়েছি। ওখানে পৌছে আজ রাতেই কাজ শুরু করবো। তাহলে রাতের জোয়ারের পানিতে ঐ এলাকার কি অবস্থা হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন ভাই এব্যাপারে আমার কিছুই বলার নেই।
পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী ফিরোজ হোসেন এ প্রতিবেদক কে বলেন, ভাই ড্রেজার মেশিন টি নিয়ে যেতে যে সময় টুকু লাগে সেটুকু সময় তো দিতে হবে। না হলে কিভাবে কাজ করবে।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরার শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

 ক্রাইমবাতা রিপোট: সাতক্ষীরা:সাতক্ষীরার সুন্দরবন ঘেষা শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল রেছেন। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।