সাতক্ষীরার আশাশুনি উপজেলার চাকলায় কপোতাক্ষ নদের প্রায় ২’শ ফুট বেড়িবাঁধ ভেঙ্গে একটি গ্রাম ও দুই’শ বিঘা মৎস্য ঘের প্লাবিত

ফিরোজ হোসেন : সাতক্ষীরার আশাশুনি উপজেলার চাকলায় কপোতাক্ষ নদের প্রায় ২’শ ফুট বেড়িবাঁধ প্রবল জোয়ারে ভেঙ্গে একটি গ্রাম ও দুই’শ বিঘা মৎস্য ঘের প্লাবিত হয়েছে। বৃহস্পতিবার রাত ১টার দিকে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের চাকলা গ্রামে এ বেড়ি বাধ ভেঙ্গে যায়। স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে দুই শতাধিক এলাকাবাসী স্বেচ্ছাশ্রমে সেখানে বাধ সংস্কারের প্রাণ পন চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
স্থানীয় বাসিন্দা আকবর ঢালী জানান, ভোর রাতে প্রবল জোয়ারে চাকলা গ্রামের কপোতাক্ষ নদের বেড়ি বাধ ভেঙ্গে নদীগর্ভে ধসে পড়ে। এতে ওই গ্রামের ১৫০শতাধিক পরিবার ও ২’শ বিঘা মৎস্য ঘের প্লাবিত হয়। 4
স্থানীয় প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন ঘটনাস্থল থেকে জানান, কপোতাক্ষ নদের চাকলা পয়েন্টের বেড়িবাঁধ দীর্ঘদিন ধরে জরাজীর্ণ অবস্থায় ছিল। পানি উন্নয়ন বোর্ডকে বার বার বলা সত্ত্বেও তারা সংস্কারের উদ্যোগ না নেওয়ায় রাতে প্রায় ২শ ফুট এলাকা জুড়ে ভেঙ্গে নদী গর্ভে বিলীন হয়ে যায়।
তিনি জানান, সেখানে দুই শতাধিক এলাকাবাসীদের নিয়ে রিং বাধ দিয়ে সংস্কারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। রিং বাধ সংস্কার করা না গেলে পরবর্তী জোয়ারে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হবে বলে তিনি আরো জানান। তাবে পানি উন্নয়ন বোর্ডের কোন কর্মকর্তা ঘটনা স্থল পরিদর্শন করেনি বলে তিনি জানান।

উল্লেখ্য গত দুই বছরে একই স্থান থেকে একাধিক বার ভেঙ্গে গেছে। কিন্তু কোন স্থায়ী বাঁধ না দেওয়ার ফলে বার এলাকার মানুষ ক্ষতিগ্রস্থ হচ্ছে।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।