ব্যাটিং ব্যর্থতায় সিরিজ জিতল না বাংলাদেশ

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:সিরিজ জেতা হলো না বাংলাদেশের। বাংলাদেশ-শ্রীলঙ্কার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ৭০ রানে হেরেছে বাংলাদেশ।

এর আগে, বাংলাদেশের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮০ রান সংগ্রহ করে স্বাগতিক শ্রীলঙ্কা। ফলে বাংলাদেশের সামনে জয়ের জন্য প্রয়োজন হয় ২৮১ রান। কিন্তু সব কটি উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করে বাংলাদেশ।13
২৮১ রানের লক্ষ্য তাড়া করতে ওপেনিং জুটিতে মাঠে নামে তামিম ইকবাল ও সৌম্য সরকার। তবে ম্যাচের শুরুতেই হতাশ করে ব্যক্তিগত ৪ রানে বিদায় নেন তামিম। এরপর ক্রিজে আসেন সাব্বির রহমান। তবে তিনি রানের খাতা খোলার আগেই বিদায় নেন। বাংলাদেশের আরেক নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম শূন্য রানেই ফিরেছেন সাজঘরে।
এরপর সৌম্য ও সাকিব মিলে জুটি গড়ে তুলেন। তাদের জুটি থেকে দলে ৭৭ রান আসে। তবে দলীয় ৮৮ রানে সৌম্যকে স্টাম্প আউট করে সাজঘরে ফেরান কুলাসেকারা। আউট হওয়ার আগে সৌম্যর সংগ্রহ ৪৪ বলে ৩৮ রান।
৯ রান করে প্যাভিলিয়নের পথ ধরেছেন মোসাদ্দেক হোসেন। এরই মধ্যে সাকিব নিজের ক্যারিয়ারের ৩৪তম ওয়ানডে হাফসেঞ্চুরি তুলে সাজঘরে ফিরেছেন সাকিবও। তিনি ৭টি চারের মারে ৫৪ রান করেন। মাত্র ৭ রান করে সাজঘরে ফিরেছেনমাহমুদউল্লাহ রিয়াদও। ১৬ রানে সাজঘরে ফিরেছেন মাশরাফি।
শনিবার সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মাটিতে প্রথমবারের মত সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামে বাংলাদেশ দল। সিংহলিজ স্পোর্টস ক্লাবে (এসএসসি) স্বাগতিকদের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দল।
ম্যাচের শুরুতে আক্রমণাত্বকভাবে ব্যাট করছে স্বাগতিক শ্রীলঙ্কা। গুনাথিলাকা-থারঙ্গা ওপেনিং জুটিতে রঙ্কানরা স্কোরবোর্ডে ৭৬ রান সংগ্রহ করে। অবশেষে এই জুটি ভাঙতে সক্ষম হয়েছেন বাংলাদেশের স্পিনার মেহেদী হাসান মিরাজ। ব্যক্তিগত ৩৪ রানে গুনাথিলাকাকে সাজঘরে ফিরিয়েছেন তিনি। পরে ১৩.৪ ওভারে দলীয় ৮৭ রানে উপল থারাঙ্গাকে বোল্ড আউট করে সাজঘরে ফিরিয়েছেন তাসকিন আহমেদ। আউট হওয়ার আগে থারাঙ্গা ৩৫ বলে ৫টি চার ও ১টি ছয়ের মারে ৩৫ রান করেন।
দুই উইকেট হারিয়ে শ্রীলঙ্কার রানের গতি কিছুটা কমে আসে। তবে মেন্ডিস চান্দিমালকে নিয়ে জুটি গড়ে তোলেন। যা ভাঙতে বেশ কিছুটা সময় অপেক্ষা করতে হয় মাশরাফিদের। কেননা এ সময় বেশ সতর্কভাবে খেলে চলছিল মেন্ডিস-চান্দিমাল। তবে দলীয় ১৩৬ রানে চান্দিমালকে রান আউটের ফাঁদে ফেলেন তাসকিন ও মুশফিক। এ জুটি থেকে দলে রান এসেছে ৪৯টি। আর ২টি চারের মারে ২১ রান করেন চান্দিমাল। এছাড়া দলের হয়ে হাফসেঞ্চুরি (৫২) করেন সিকুজি প্রসন্ন এবং আসেলা গুনারতেœ করেন ৩২ রান।
বাংলাদেশের হয়ে মাশরাফি ৩টি ও মুস্তাফিজ ২টি উইকেট পেয়েছেন। আর ১টি করে উইকেট পেয়েছেন মিরাজ ও তাসকিন।
শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৯০ রানের জয় তুলে নেয় মাশরাফিবাহিনী। তবে দ্বিতীয় ম্যাচটি মাঠে গড়ালেও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ফলে সিরিজের শেষ ম্যাচেই নির্ভর করছে বাংলাদেশের সিরিজ জয়ের স্বপ্ন।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।