চলে গেলেন মার্কিন চিত্রশিল্পী জেমস রোজেনকুইস্ট

ক্রাইমবার্তা বিনোদন ডেস্ক:: বিশ্বের চিত্র শিল্পীদের মধ্যে আমেরিকান জেমস রোজেনকুইস্টের নামটি অতি জনপ্রিয়। তাঁর মৃত্যুর কারণে চিত্র শিল্প জগতে শোকের ছায়া নেমে এসেছে।22
জেমস রোজেনকুইস্টের শুক্রবার পরলোক গমন করেন। তার স্ত্রী নিউ ইয়র্ক টাইমসকে জানান, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। রোজেনকুইস্ট অনেক দিন অসুস্থ থাকার পর নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
মার্কিন গুণী এ চিত্র শিল্পী ১৯৩৩ সালের ২৯ নভেম্বর জন্ম গ্রহণ করেন। তার নিখুঁত ও সুন্দর চিত্রাঙ্কনের জন্য ১৯৬০ সালে আমেরিকার নামকরা চিত্রশিল্পী বনে যান। তার শিল্পের মাধ্যমে চিত্র জগৎ একটি নতুন রূপ পায়।
বিলবোর্ড অঙ্কন, বিজ্ঞাপনের চিত্রাঙ্কনের মাধ্যমে রোজেনকুইস্টের চিত্র জগতে পা রাখেন। অতপর ধীরে ধীরে তার অঙ্কিত চিত্রের সুনাম পুরো বিশ্বে ছড়িয়ে পরে। তার বিখ্যাত চিত্রের মধ্যে রয়েছে- প্রেসিডেন্ট ইলেক্ট, এফ-১১১।
রোজেনকুইস্ট নিজের চিত্রাঙ্কনের জীবন কালো নিয়ে একটি নোট লিখেছিলেন। যেখানে রোজেনকুইস্ট বলেছিলেন, ৫০ বছর চিত্র জগতে থাকার পরেও তিনি এখনো চিত্র জগৎ সম্পর্কে কিছুই জানেন না। এ নোটের ভিত্তিতে ২০০৯ সালে তিনি একটি চিত্র অঙ্কন করেছিলেন, যা সোলেমন আর গুগেনহেম মিউজিয়াম, মর্ডান আর্ট মিউজিয়ামসহ উইথনে মিউজিয়াম অব আমেরিকা প্রদর্শন করা হয়েছে। সিএনএন,

Please follow and like us:
Facebook Comments