প্রতিরক্ষা চুক্তির জন্যই জঙ্গীবাদী তৎপরতা ধুমধামে অনুষ্ঠিত হচ্ছে : রিজভী

ক্রাইমবার্তা রিপোট: পার্শ্ববর্তী দেশের সাথে প্রতিরক্ষা চুক্তি সম্পন্ন করার জন্য জঙ্গীবাদী তৎপরতা মহা ধুমধামের সাথে অনুষ্ঠিত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী। তিনি বলেন, প্রতিরক্ষা চুক্তি থেকে জনগণের চোখকে ঘুরিয়ে দেয়ার জন্য এ অভিনব কৌশল অবলম্বন করেছে সরকার।
রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।11
প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম প্রতিরক্ষা চুক্তি নিয়ে এক সাক্ষাতকারে একটি কথা বলেছেন যে, যদি বাংলাদেশ ও ইন্ডিয়ার মধ্যে নিরাপত্তার হুমকি দেখা দেয়, তাহলে দু’দেশ একসাথে সহযোগিতা করবে। তার এই বক্তব্যের উদ্ধৃতি দিয়ে রিজভী বলেন, আমি অত্যন্ত সুষ্পষ্টভাবে বলতে চাই-আমাদের সেনাবাহিনী যথেষ্ট শক্তিশালী এবং সাহসী। বাংলাদেশের নিরাপত্তার জন্য আমাদের নিরাপত্তা বাহিনীই যথেষ্ট।
বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী-তাঁর রাজনীতি, তাঁর গরীমা, তাঁর কর্তৃত্বসহ সবকিছু দেশের সার্বভৌমত্ব ও জনসাধারণের জন্য হুমকি। তিনি যেমন দেশ থেকে গণতন্ত্রকে বিদায় করেছেন তেমনি প্রতিরক্ষা চুক্তির নামে বাংলাদেশের রাষ্ট্রীয় স্বাধীনতার ‘স্টেট’স ফিউনেরেল’ করতে উদ্যোগী হয়েছেন। এটি বাস্তবায়িত হলে বাংলাদেশ নামক রাষ্ট্রটির পৃথিবীর মানচিত্রে আর খুঁজে পাওয়া যাবে কী না সন্দেহ। পার্শ্ববর্তী দেশের সাথে প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা চুক্তি এদেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখান করে সর্বশক্তি দিয়ে তা রুখে দিবে।
গত দুই সপ্তাহে ঝিনাইদহ, চট্টগ্রাম, রাজশাহী থেকে প্রায় ১০ জনের অধিক মানুষকে তুলে নিয়ে যাওয়া হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, গত মার্চ মাসে মানবাধিকার সংস্থার প্রতিবেদন অনুযায়ী ক্রসফায়ারের নামে হত্যা করা হয়েছে ২১ জনকে। বাসা থেকে তুলে নিয়ে গিয়ে হত্যা করা হয়েছে ছাত্রদলের কেন্দীয় নেতা নুরুল আলম নুরুকে। রাউজানের কর্ণফুলী নদীর পাড়ে এই ছাত্রদল নেতার হাত-পা ও চোখ বাধা ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়। অথচ সর্বসম্মুখে পুলিশের লোক’রা চট্টগ্রাম নগরীর চন্দনপুরার নিজ বাসা থেকে নুরুল আলম নুরুকে তুলে নিয়ে যায়।
বিএনপির এই নেতা বলেন, জঙ্গীবাদ নিয়ে সরকারের নাটকীয়তাপূর্ণ কথাবার্তা মানুষকে জিজ্ঞাসু করে তুলেছে। আসলে কী ঘটে চলছে সেটি এখন জনগণের কাছে মোটেও স্পষ্ট নয়। জঙ্গীবাদীদের আস্তানার বিষয়টিও জনমনে নানা ধরণের সংশয়ের সৃষ্টি করেছে।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।