ময়মনসিংহে আ’লীগ নেতার বাসা থেকে ৭ ‘উগ্রবাদী’ আটক

ক্রাইমবার্তা রিপোট:ময়মনসিংহে আওয়ামী লীগের সাবেক নেতার বাসা থেকে উগ্রবাদী সন্দেহে ৭ জনকে আটক করা হয়েছে।

আজ সোমবার বেলা ১টার দিকে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ।

 

জানা যায়, শহরের কালিবাড়ী রোডের ১৭০/এ নং বাসাটি আওয়ামী লীগের সাবেক নেতা মরহুম অ্যাডভোকেট আনোয়ারুল কাদিরের। তিনি ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসন থেকে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

ময়মনসিংহ রেঞ্জ পুলিশের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূঁইয়া এবং র‌্যাব-১৪-এর একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।

বেলা আড়াইটার দিকে এক সংক্ষিপ্ত ব্রিফিংয়ে ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের জানিয়েছেন, উগ্রবাদী আস্তানায় যেসব আলামত পাওয়া যায়, এখানেও তার নমুনা রয়েছে। গ্রেফতারকৃতরা এখানে ৪ মাস ধরে অবস্থান করছে।

তিনি জানান, এরা সবাই ময়মনসিংহ-নেত্রকোনা অঞ্চলের বাসিন্দা। এদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে। এদের মধ্যে একজন ময়মনসিংহ মেডিক্যাল কলেজের ছাত্র। তারা বাসস্থানের ভেতরেই আজান দিতো এবং নামাজ পড়তো।

পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম জানিয়েছেন, খবর পেয়ে পুলিশ বেলা ১টার দিকে ভবনটি ঘিরে ফেলে অভিযান শুরু করে। প্রথমে তাদের সাথে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু ব্যর্থ হয়ে দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের কাছে কোনো বিস্ফোরক না থাকায় তারা প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। এ সময় তাদের কাছ থেকে জিহাদী বই উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে আটককৃত মেডিক্যাল ছাত্রটি জানিয়েছে, এখানে লিউকোমেনিয়ার চিকিৎসা দেয়া হয়।

আটককৃতদের আরো জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

 

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।