পাবনায় টর্নেডোর আঘাতে ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত : আহত অর্ধশত

ক্রাইমবার্তা রিপোট:পাবনার সুজানগরে টর্নেডোর আঘাতে ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এতে আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ।

গতকাল সোমবার সন্ধ্যায় শক্তিশালী টর্নেডো আঘাত হানায় এই ঘটনা ঘটে।

 

ক্ষতিগ্রস্তরা জানান, সোমবার সন্ধ্যায় ঝড় ও শিলাবৃষ্টির মধ্যে আকস্মিকভাবে টর্নেডো আঘাত হানে। এক মিনিটেরও কম সময় ধরে চলা এই টর্নেডোর আঘাতে লন্ডভন্ড হয়ে যায় উপজেলার চিনাখড়া, চর গোন্দিপুর দুপপাড়া ও হাসেমপুর গ্রামের বেশিরভাগ ঘরবাড়ি।

স্মরণকালের ভয়াবহ ও শক্তিশালী এই টর্নেডোর আঘাতে বিভিন্ন গ্রামের অন্তত ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। ঘর ও গাছ চাপা পড়ে আহত হয় অর্ধশতাধিক মানুষ। ঘটনার পর থেকে সবকিছু হারিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ করছে উপজেলা প্রশাসন।

আজ মঙ্গলবার সকালে খবর পেয়ে পাবনা-২ আসনের এমপি খন্দকার আজিজুল হক আরজু, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসন, স্থানীয় এমপির উদ্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ৩০ কেজি করে চাল, নগদ ২ হাজার টাকা ও শুকনো খাবার বিতরণ করা হয়েছে। পাশাপাশি স্থানীয় বিভিন্ন পেশাজীবী মানুষ নগদ অর্থ ও কাপড়চোপড় দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

 

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।