রুবেলের জন্যই অবসরে মাশরাফি!

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:কোন পূর্ব পরিকল্পনা ছাড়াই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে হঠাৎ অবসর নিলেন মাশরাফি মর্তুজা। মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আগে সবাইকে জানিয়ে দেন, এটিই হতে যাচ্ছে তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক সিরিজ। অধিনায়কের আকস্মিক এই সিদ্ধান্তের পেছনের কারণ জানতে মরিয়া সবাই।

 

হঠাৎ নেয়া এ সিদ্ধান্তের কারণ জানতে ইতোমধ্যে নেমে পড়েছেন অনেকে। তবে মাশরাফি জানিয়েছেন তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতেই তার নেয়া এ সিদ্ধান্ত।

কলম্বোতে সিরিজের প্রথম টি-টোয়েন্টির পর প্রেস কনফারেন্সে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, রুবেল হোসেনকে দলে সুযোগ করে দেয়াটা তার অবসরের অন্যতম কারণ!

উল্লেখ্য, গত নিউজিল্যান্ড সিরিজে সর্বোচ্চ উইকেটশিকারী বোলার রুবেল হোসেনের জায়গা হয়নি শ্রীলঙ্কার বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজে। যা মেনে নিতে পারেননি মাশরাফি মর্তুজা। যার ফলে হুট করে এরকম সিদ্ধান্ত নিতে বাধ্য হন জাতীয় দলের সফল এ পেসার।

রুবেল হোসেন প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের পেসারদের দিকে তাকিয়ে এই সিদ্ধান্ত নিয়েছি। রুবেল শেষ সিরিজে ৭ উইকেট নিয়েছিল, কিন্তু এই সিরিজে ও স্কোয়াডেই নেই। যখন আমি দেখলাম ও দলে নেই, সেটা আমাকে খুব আঘাত করেছে। মনে হলো ও (রুবেল) আমার জন্য খেলতে পারছে না। তখন এটা আমার জন্য সহজ সিদ্ধান্ত ছিল।’

রুবেল হোসেনের দলে থাকা উচিত এবং তিনি মনে করেন তার জন্যই দলে সুযোগ মিলছে না ডানহাতি গতি তারকার উল্লেখ করে সাংবাদিকদের মাশরাফি মর্তুজা জানান, ‘শুধু আমার জন্যই রুবেল থাকতে পারেনি। যদি আমি অধিনায়ক না থাকতাম, তাহলে রুবেল খেলতে পারতো। আমার চেয়ে ওর পারফরম্যান্স ভালো। আমি মনে করি ওর থাকা উচিত। আমার কাছে মনে হয়েছে, এটাই সেরা সময় আমাদের নতুন ক্রিকেটারদের তৈরি করার জন্য। বড় মঞ্চের জন্য তারা যেন ধীরে ধীরে প্রস্তুত হতে পারে, এটা মাথায় কাজ করেছে।’

বাংলাদেশ ক্রিকেট দল তরুণ ক্রিকেটারদের নিয়ে সামনের দিনগুলোতে আরো ভালো করবে এবং ছোট ফরম্যাটেও বিশ্বক্রিকেটে বড় দলের তকমা দখল করবে বলেও এসময় আশাবাদ ব্যক্ত করেন মাশরাফি মর্তুজা।

 

 

Please follow and like us:
Facebook Comments