ঝড়ো শুরুর পর ফিরলেন সৌম্য

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি২০ ম্যাচে ব্যাট করছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ ওভারে ১ উইকেট হারিয়ে ৭৪ রান। ইমরুল কায়েস ৩২ এবং সাব্বির রহমান ১ রান নিয়ে ব্যাট করছেন।

বৃহস্পতিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ক্যারিয়ারের শেষ টি২০ ম্যাচে টসে জয়লাভ করেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

ব্যাট হাতে ঝড় তোলেন সৌম্য সরকার  এবং ইমরুল কায়েস। ওপেনিং জুটিতে ৬ দশমিক ৩ ওভারে আসে ৭১ রান। এরপর ১৭ বলে ৩৪ করা সৌম্যকে ফেরান আসেলা গুনারত্নে। ২টি ছয় ও ৪টি চারের মারে সাজানো তার ইনিংস।

মাশরাফির টি২০ ক্যারিয়ারের শেষ ম্যাচে ইনজুরির কারণে খেলছেন না ওপেনার তামিম ইকবাল। তার পরিবর্তে খেলছেন ইমরুল কায়েস। এদিকে তাসকিনের পরিবর্তে দলে ডাক পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। আজকের ম্যাচ দিয়ে টি২০তেও অভিষেক হল মিরাজের।

গত মঙ্গলবার প্রথম টি ২০ ম্যাচে জয়লাভ করে শ্রীলংকা। দুই ম্যাচের সিরিজে এগিয়ে রয়েছে স্বাগতিকরা।

ওই ম্যাচের আগে এক ফেসবুক বার্তা এবং টসের সময় আনুষ্ঠানিকভাবে মাশরাফি জানান, এই সিরিজ পরেই তিনি আর টি ২০ খেলবেন না।

তার এই আচমকা সিদ্ধান্তে স্তম্ভিত টাইগার সমর্থক গোষ্ঠী। দলের সদস্যরাও তার অবসরের সিদ্ধান্তটি মেনে নিতে পারেননি।

তবে যে ক্রিকেটার আজীবন দেশের জন্য খেলেছেন তিনি চেয়েছেন তার এই সিদ্ধান্ত নিয়ে যেন কোনো বিতর্ক না হয়। শক্তভাবে যেন এগিয়ে যায় বাংলাদেশের ক্রিকেট।

২০০৬ সালের নভেম্বরে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ অভিষেক হয় মাশরাফির। অভিষেকের পর এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে ৫৩ ম্যাচ খেলেছেন তিনি। এর মধ্যে রেকর্ড ২৭ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন তিনি।

মাশরাফির নেতৃত্বেই দল টি২০-তে সবচেয়ে বেশি নয়টি জয় পেয়েছে।

বোলার হিসেবে নিয়েছেন ৪১ উইকেট। এই ফরম্যাটে ১৯ রানে চার উইকেট তার সেরা বোলিং।

ব্যাট হাতেও দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন নড়াইল এক্সপ্রেস। ৫৩ ম্যাচের মধ্যে ব্যাট করার সুযোগ পেয়েছেন ৩৮ ইনিংসে। সর্বোচ্চ ৩৬ রানের সঙ্গে পুরো ক্যারিয়ারে ৩৭৭ রান করেন তিনি।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

 

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।