শ্রীলঙ্কাকে ১৭৭ রানের টার্গেট দিল বাংলাদেশ

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক::: স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৭৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। ১৯তম ওভারে হ্যাটট্রিক করেছেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। একে একে আউট করেছেন মুশফিক, মাশরাফি ও মিরাজকে।
বৃহস্পতিবার কলম্বোর রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রধমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে টাইগাররা।
টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজার ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি খেলতে নেমে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ঘুরে দাঁড়িয়ে সমতা আনার লক্ষ্যে ব্যাটিংয়ে নামেন সৌম্য সরকার আর ইমরুল কায়েস। ইনিংসের সপ্তম ওভারে বিদায় নেন সৌম্য সরকার। গুনারতেœর বলে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন তিনি। বিদায়ের আগে ইমরুলের সঙ্গে ওপেনিং জুটিতে ৭১ রান তোলেন সৌম্য। ব্যক্তিগত ৩৪ রান করেন তিনি। তার ১৭ বলের ইনিংসে ছিল চারটি চার আর দুটি ছক্কার মার।26
ইমরুল-সাব্বির জুটি বড় হয়নি। অষ্টম ওভারে রান আউট হন ৩৬ রান করা ইমরুল। তার ২৫ বলের ইনিংসে ছিল চারটি চার আর একটি ছক্কার মার। দলীয় ৭৮ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।
এই ম্যাচের মধ্য দিয়েই লাল-সবুজের অধিনায়ক মাশরাফি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি টানছেন। বাংলাদেশের হয়ে রেকর্ড ২৮বার নেমেছেন টি-টোয়েন্টিতে টস করতে। দুটি পরিবর্তন আসে বাংলাদেশ একাদশে। পিঠের ইনজুরির কারণে নেই তামিম ইকবাল। তার জায়গায় দলে আসেন ইমরুল কায়েস। এদিকে, ৫৭তম টি-টোয়েন্টি টাইগার ক্রিকেটার হিসেবে দলে অভিষেক হয় মেহেদি হাসান মিরাজের। পেসার তাসকিনের জায়গায় দলে আসেন মিরাজ। লঙ্কানরা অপরিবর্তিত রাখে তাদের একাদশ।
জয় দিয়ে অধিনায়কের শেষ ম্যাচটিকে রঙিন করে রাখার দৃঢ় প্রত্যয় নিয়ে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে লঙ্কানদের মুখামুখি হয় টাইগাররা। বৃহস্পতিবার ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।
বাংলাদেশ একাদশ : ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ।
শ্রীলঙ্কা একাদশ : কুসল পেরেরা (উইকেটরক্ষক), দিলশান মুনাবিরা, উপুল থারাঙ্গা (অধিনায়ক), চামারা কাপুগেদারা, আসেলা গুনারতেœ, মিলিন্দা সিরিবর্ধানে, থিসারা পেরেরা, সেকুজে প্রসন্ন, নুয়ান কুলাসেকারা, লাসিথ মালিঙ্গা ও ভিকুম সঞ্জয়া।

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।