মাশরাফির শেষ ম্যাচে টাইগারদের অবিস্মরণীয় জয়#৪৫ রানে জিতলো বাংলাদেশ- ক্রাইমবার্তা ডটকমের পক্ষ থেকে শুভেচ্ছা

  ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক | ৬ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার |

১৮ ওভারে ১৩১ রানে অলআউট শ্রীলঙ্কা। টেস্ট ও ওয়ানডে ম্যাচের মতো টি-২০ সিরিজও ড্র করে দেশে ফিরছে বাংলাদেশ। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এমন কৃুিতত্ব এটাই প্রথম।download (1)
১৮ বলে শ্রীলঙ্কার চাই আরো ৫২ রান। হাতে আছে মাত্র এক উইকেট। ১৭ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ১২৪/৯।
১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় টি-টোয়েন্টির শুরুটা ভাল হয়নি স্বাগতিকদের। প্রথম ওভারেই বল করেন সাকিব আল হাসান। আর সাফল্যও পান বিশ্বসেরা এ অলরাউন্ডার। আগের ম্যাচের সেরা কুশল পেরেরাকে বোল্ড করেন তিনি। অথচ প্রথম বলেই চার মেরেছিলেন তিনি। এরপরের ওভারে তিনি ফেরান আরেক ওপেনার মুনাবিরাকে। তিনিও করেন চার রান। চার ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩৪/২।

শ্রীলঙ্কার লক্ষ্য ১৭৭
শেষ দিকে ব্যাটসম্যানদের ব্যর্থতায় বাংলাদেশের সংগ্রহ আশানুরূপ হলো না। মালিঙ্গাই শেষ কারিশমা দেখালেন। প্রথম স্পেলে কোন উইকেট না পাওয়া লাসিথ মালিঙ্গা হ্যাটট্রিক করেই শেষ করলেন। মুশফিক, মাশরাফি আর মেহেদী হাসান মিরাজকে আউট করে টি-২০ ক্রারিয়ারে প্রথম হ্যাটট্রিক করেন তিনি। মুশফিক ৫ বলে ১৫ রান করে ভালই দেখাচ্ছিলেন। কিন্তু মালিঙ্গার বলে বোল্ড। পরের বলে মাশরাফি বোল্ড। এরপরের বলে লেগবিফোর উইকেট মিরাজ।
বাংলাদেশ ১৫২ রান করে ১৭ ওভারে। মোসাদ্দেক ১৮তম ওভারের প্রথম বলে বোল্ড হন ১১ বলে ১৭ রান করে থিসারা পেরেরার বলে। সাকিব ৩১ বলে ৩৮ রান করে আউট হন কুলাসেকারার বলে। ষষ্ঠ উইকেটে জুটি গড়েন মুশফিক-মাহমুদুল্লাহ।
সাকিব আল হাসানের ব্যাটিংয়ে রানের চাকা সচল রেখেছে বাংলাদেশ। ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১৩৬/৩। তৃতীয় উইকেটে সাকিব-সাব্বির ৪৬ রানের জুটি গড়েন। সাব্বির ১৮ বলে ১৯ রান করে বোল্ড হন সনজয়ার বলে। মুশফিককে টপকে পাঁচ নম্বরে নামানো হয়েছে মোসাদ্দেক হোসেনকে। সাকিব খেলছেন ২৬ বলে ৩৬ রান নিয়ে।Bangladesh
এর আগে ব্যাট হাতে উড়ন্ত শুরুর পর অল্প ব্যবধানে উইকেট খোয়ালেন সৌম্য সরকার ও ইমরুল কায়েস। লঙ্কান মিডিয়াম পেসার আসেলা গুনারতেœর হাতে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে সৌম্য করেন ১৭ বলে ৩৪ রান। এতে সৌম্য হাঁকান চারটি বাউন্ডারি ও দুটি ছক্কা। এতে ৬.৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৭১/১-এ। আর ৭.৫তম ওভারে দলীয় ৭৮ রানে রানআউটে কাটা পড়ে ইমরুল কায়েসের উইকেট। ২৫ বলে ৩৬ রান করেন  ইমরুল কায়েস।  এতে ইমরুল হাঁকান ৪টি বাউন্ডারি ও একটি ছক্কা। কলম্বোয় সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং বেছে নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। পিঠের ব্যথার কারণে খেলছেন না ওপেনার তামিম ইকবাল। তামিমের বদলে একাদশে জায়গা নিয়েছেন ইমরুল কায়েস। আজ টি-টোয়েন্টি অভিষেক হচ্ছে মেহেদী হাসান মিরাজের। পেসার তাসকিন আহমেদের জায়গায় একাদশে সুযোগ নিয়েছেন এ অফস্পিন অলরাউন্ডার। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয় নিয়ে এগিয়ে শ্রীলঙ্কা।
বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, মাহমুদুল্লাহ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন ও মোস্তাজিুর রহমান।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।