৮ মিনিটে ৩ গোল, মেসিদের ঝড়ে উড়ে গেল সেভিয়া

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:প্রথমার্ধে ৮ মিনিটে ৩ গোল। আ তাতেই লা লিগার ম্যাচে সেভিয়াকে উড়িয়ে দিল বার্সেলোনা। মেসি নিজে করলেন জোড়া গোল। সেইসাথে বার্সা কিছু সময়ের জন্য হলেও পয়েন্ট তালিকার শীর্ষে।

বুধবার রাতে ন্যু ক্যাম্পের ম্যাচটিতে শুরু থেকেই আধিপত্য দেখানো বার্সেলোনা চতুর্থ মিনিটে গোলের খুব কাছাকাছি চলে গিয়েছিল। সুয়ারেসের ছোটো পাস থেকে ডি-বক্সের একটু বাইরে থেকে মেসির শট ক্রসবারে লেগে ফিরে।

ষোড়শ মিনিটে হঠাৎ করেই একটি সুযোগ পেয়েছিল সেভিয়া। তবে খুব কাছ থেকেও জার্মান গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে ফাঁকি দিতে পারেননি স্টিভেন জনজি।
সুয়ারেসের দুর্দান্ত গোলে ২৫তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। ডান দিকে দিয়ে ছুটে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে পাঠানো মেসির ক্রসে বল পেয়ে ওভারহেড কিকে গোলরক্ষক সের্হিও রিকোকে পরাস্ত করেন উরুগুয়ের এই স্ট্রাইকার। লা লিগায় এবার তার গোল হলো ২৪টি।

তিন মিনিট পর দলীয় প্রচেষ্টায় আরেকটি দুর্দান্ত গোল। মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে বাঁয়ে নেইমারকে বাড়ান ইভান রাকিতিচ। ব্রাজিলের তারকা ফরোয়ার্ডের নীচু ক্রসে সুয়ারেস শট না নিয়ে করেন কাট ব্যাক। মেসি বল পেয়ে কাছের পোস্ট দিয়ে দুর্দান্ত শটে জালে জড়ান।

পাঁচ মিনিট পর আবার মেসির গোল। এবার কর্নার থেকে বল ঠিকমতো বিপদমুক্ত করতে পারেননি ভিতোলো। বল পেয়ে জোড়ালো ভলিতে বল জালে পাঠান আর্জেন্টিনা অধিনায়ক।
২৭ গোল নিয়ে লা লিগার এই মৌসুমে গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলার।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে সুয়ারেসের পাস থেকে মেসির চিপ ঠেকিয়ে ব্যবধান বাড়াতে দেননি গোলরক্ষক রিকো।

৬৮তম সহজ একটি সুযোগ নষ্ট করেন বার্সেলোনার জার্সিতে ৭০০তম ম্যাচ খেলতে নামা আন্দ্রেস ইনিয়েস্তা। মেসির বাড়ানো বলে খুব কাছ থেকেও পা লাগাতে পারেননি স্প্যানিশ এই মিডফিল্ডার।

যোগ করা সময়ে নেইমারকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় সেভিয়ার ভিতোলোকে। একটু পরই নেইমারের জোড়ালো শট গোলরক্ষক ঠেকিয়ে দিলে ব্যবধান আর বাড়ানো হয়নি লুইস এনরিকের দলের।
৩০ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬৯। ২৮ ম্যাচে ৬৮ পযেন্ট পাওয়া রিয়াল মাদ্রিদ দুই ঘণ্টা পরের ম্যাচ জিতলেই ফিরে পাবে শীর্ষস্থান।

লিগের প্রথম পর্বে নিজেদের মাঠে বার্সেলোনার কাছে ২-১ গোলে হেরেছিল হোর্হে সাম্পাওলির দল। দ্বিতীয় পর্বেও হেরে যাওয়া সেভিয়া ৩০ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

 

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।