আর্জেন্টিনার কোচ বরখাস্ত

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:আর্জেন্টিনা ফুটবল দলের কোচ এদগার্দো বাউজাকে বরখাস্ত করা হয়েছে। জাতীয় দলের দায়িত্ব নেওয়ার এক বছরের মাথায় ফুটবল ক্লাব রোজারিও সেন্ট্রাল ও সান লরেঞ্জোর সাবেক এই প্রশিক্ষককে বরখাস্ত করা হলো।

২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বে বাজে ফর্মের কারণে বাউজাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) বরাতে জানিয়েছে গোল ডটকম।

আর্জেন্টিনা ফুটবল দলের সাবেক কোচ এদগার্দো বাউজা।
 গত বছরের আগস্টে কোপা আমেরিকার পরপরই আর্জেন্টিনা ফুটবল দলের কোচ জেরার্ডো মার্টিনোর পদত্যাগের পর আর্জেন্টিনা ফুটবল দলের নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন বাউজা।

দায়িত্ব নিয়েই শুনিয়েছিলেন আশার কথা। কিন্তু  দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে চার ম্যাচ বাকি থাকতে এখনো পঞ্চম স্থানে মেসিবিহীন আর্জেন্টিনা। এর ফলে সরাসরি বিশ্বকাপে না খেলতে পারার শঙ্কায় পড়েছে বিশ্ব ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।

তবে ওই ব্যর্থতার পরও আর্জেন্টিনার কোচের পদ থেকে বরখাস্ত হওয়ার গুজব উড়িয়ে দিয়েছিলেন বাউজা। চাকরি ধরে রাখার পাশাপাশি আলবিসেলেস্তেদের বাছাইপর্বের বাধা পেরিয়ে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন তিনি। তবে বাতাসে জোর গুঞ্জনও ছিল বাউজার বরখাস্তের ব্যাপারে।

এদিকে, বাউজাকে অপসারণের পর তাঁর উত্তরসূরী হিসেবে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে চিলির কোপা আমেরিকা জয়ী (২০১৫) আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলির নাম। যিনি গত বছরের জুনে স্প্যানিশ ক্লাব সেভিয়ার দায়িত্ব কাঁধে নেন।

 

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।