২৯ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার

ক্রাইমবার্তা রিপোট:র‍্যাব ও বিজিবির পৃথক অভিযানে একই দিনে ২৯ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ১২৯ কোটি ৪০ লাখ টাকা।  এক দিনে সবচেয়ে বেশি ইয়াবা উদ্ধারের ঘটনা এটি।

২৯ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার

আজ রবিবার সকালে কক্সবাজারের টেকনাফ থেকে ৯ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। অপর দিকে র‍্যাবের অভিযানে চট্টগ্রামের গভীর সমুদ্র থেকে ২০ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আজ দুপুরে টেকনাফের বিজিবি-২ ব্যাটালিয়ন দপ্তরে এক সংবাদ সম্মেলনে বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. আবুজার আল জাহিদ বলেন, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে ভোরে তাঁর নেতৃত্বে হারিয়াখালী সাগরে বিজিবির একটি টহল দল ওঁত পেতে থাকে। এ সময় ৩/৪ জন লোক মাথায় বস্তা নিয়ে সাগর পাড় থেকে উঠে আসছিল। বিজিবি সদস্যরা তৎক্ষনাৎ পাচারকারীদের চ্যালেঞ্জ করে। তাদের (বিজিবি) উপস্থিতি দেখতে পেয়ে পাচারকারীরা বস্তাগুলো ফেলে সাগরে অবস্থিত বোট দিয়ে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা বস্তাগুলো উদ্ধারের পর গণনা করে তাতে ৯ লাখ ৮০ হাজার পিস ইয়াবা পান।

অপরদিকে, র‍্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দীর্ঘদিনের নিবিড় পর্যবেক্ষণ ও গোয়েন্দা অনুসন্ধানের ফলশ্রুতিতে র‍্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, মিয়ানমার এবং এ দেশীয় চোরাচালানীদের “আনোয়ারা-গহিরা” ভিত্তিক বেশ কয়েকটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র মাছের ব্যবসার আড়ালে ইয়াবার চালান মায়ানমার হতে বাংলাদেশে নিয়ে আসে।

র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমদের নেতৃত্বে একটি চৌকষ আভিযানিক দল চট্টগ্রামের গভীর সমুদ্রে একটি মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে আটক করে। পরবর্তীতে আটককৃত ট্রলারটি (এফ ভি “মোহছেন আউলিয়া”) তল্লাশি করে ২০ লাখ পিস ইয়াবাসহ ০৮ জন আসামিকে গ্রেপ্তার করা হয়।

 

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই

তালা(সাতক্ষীরা) সংবাদদাতা:সাতক্ষীরার তালায় অগ্নিকাণ্ডে সাতটি বসতঘর পুড়ে গেছে। উপজেলার ধলবাড়িয়া গ্রামে সোমবার বিকাল সাড়ে পাঁচটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।