ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় ৫ জন বৃত্তিপ্রাপ্ত শ্যামনগরের চাঁদনীমুখা আলিম মাদ্রাসার সাফল্য

ক্রাইমবার্তা রিপোট:মোস্তফা কামাল- শ্যামনগর ব্যুরো ঃ শ্যামনগরের চাঁদনীমুখা পি জে আলিম মাদ্রাসার ৫ম শ্রেণীর ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় ২০১৬ সালে ২ জন ট্যালেন্টপুল ও ৩ জন সাধারন বৃত্তি লাভ করেছে। ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তরা হলো- আবুজার গিফারী, তাছনিয়া রহমান এবং সাধারন গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা হলো-মাসকুরা খাতুন, ডলি সায়ন্তী ও 14কামরুন্নেছা। মাদ্রাসার জিবি সভাপতি এ.বি.এম মনজুর এলাহী ও অধ্যক্ষ মাওঃ রুহুল কুদ্দুস তাদের এ ফলাফলে সকলের কৃতজ্ঞতা প্রকাশ করে দোয়া কামনা করেছেন।

 

শ্যামনগরে দু‘দিন ব্যাপি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন

শ্যামনগর ব্যুরো ঃ শ্যামনগরে উপজেলা প্রশাসনের আয়োজনে দু‘দিন ব্যাপি ৩৮ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন করা হয়েছে। গতকাল সোমবার উপজেলার ক্যাম্পাজ চত্তরে ‘উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি’ এ স্লোগানের আওতায় শত শত ছাত্র ছাত্রীদের অংশ গ্রহনে প্রথমদিনটি উদযাপিত হয়। সংশ্লিষ্ট আসনের এমপি এস এম জগলুল হায়দার প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মনজুর আলম এর সভাপতিত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান গণ সহ সুশীল সমাজ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মীনা হাবিবুর রহমান। ১৪টি স্টলে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শণী, বিতর্ক প্রতিযোগিতা সহ নানাবিধ কর্মসূচী পালিত হয়। অনুষ্ঠানে ইভেন্ট পার্টনার ছিল শ্যামনগর সোনার বাংলা শপিং সেন্টার।

শ্যামনগরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
শ্যামনগর ব্যুরো ঃ শ্যামনগর উপজেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এর উদ্যোগে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত হয়েছে। গত ১৭ এপ্রিল উপজেলা পরিষদ চত্ত্বর ও স্ব স্ব স্কুল, কলেজ ও মাদ্রাসায় নানা কর্মসূচীতে দিবসটি পালন করা হয়। সূত্রে প্রকাশ, উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা ৪ আসনের এমপি এসএম জগলুল হায়দার। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মনজুর আলম এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শ্যামনগর থানা ওসি সৈয়দ মান্নান আলী, সহকারী কমিশনার (ভূমি) শেখ আব্দুল্লাহ সাদীদ প্রমুখ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। রাবেয়া খাতুন মহিলা দাখিল মাদ্রাসার উদ্যোগে ঐতিহাসিক মুজিব নগর দিবসের র‌্যালী ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসার সুপার মাওঃ মোস্তফা রেজাউল করিম।

 

Please follow and like us:
Facebook Comments