নওগাঁয় ঐতিহাসিক মুজিব নগর দিবস ২০১৭ পালিত

ক্রাইমবার্তা রিপোট:নওগাঁ সংবাদদাতা ঃ বর্ন্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে নওগাঁয় ঐতিহাসিক মুজিব নগর দিবস ২০১৭ পালিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক এমপি। জেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকালে সার্কিট হাউজ চত্বর থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মাজেদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যোর মধ্যে জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান, পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক বিপিএম, পিপিএ, অতিরিক্ত জেলা প্রশাসক আমিরুল ইসলাম, নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, ডেপুটি সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের ডেপুটি কমান্ডার আফজাল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা মুজিব নগর দিবসের উপর বিস্তারিত আলোচনা করেন।16

নওগাঁয় ট্রাক মিনিট্রাকের এ্যাঙ্গেল বাম্পার অপসারন
ভ্রাম্যমান আদালতে দু’দিনে ২৯টি মামলায় ৭৬ হাজার টাকা জরিমানা আদায়

নওগাঁ সংবাদদাতা ঃ নওগাঁয় ভ্রাম্যমান আদালত কর্ত্তৃক ট্রাক মিনিট্রাক কাভার্ড ভ্যানের এ্যাঙ্গেল, হুক ও বাম্পার অপসারনকল্পে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রয়েছে। সরকারী নির্দেশ বাস্তবায়ন উপলক্ষে গত দু’দিনে ২৯টি মামলায় মোট ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শহরের আব্দুল জলিল পার্কের সন্নিকটে প্রধান সড়কে গত দু’দিন ধরে চলমান ভ্রাম্যামান আদালতে নেতৃত্ব দেন নওগাঁ কালেক্টরেট-এর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম হাবিবুল হাসান। এ সময় বিআরটিএ’র সহকারী পরিচালক ময়নুল হাসান ও পুলিশ সদস্য এস আই জাহিদুল ইসলাম।
আদালত সোমবার বেলা আড়াইটা পর্যন্ত ১০টি ট্রাক মিনিট্রাক ও পিকআপ ভ্যানের এ্যাঙ্গেল, হুক ও বাম্পার অপসারন করে। এ ব্যাপারে ১০টি মামলায় মোট ২২ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করে। অপরদিকে গত রবিবার দিনব্যাপী অভিযানে ১৯টি ট্রাক মিনিট্রাক, কাভার্ডভ্যান ও পিকআপ ভ্যানের এ্যাঙ্গেল, হুক ও বাম্পার অপসারন করে। এ ব্যাপারে ১৯টি মামলায় মোট ৫৪ হাজার টাকা সজরিমানা আদায় করা হয়েছে।
এই অভিযান চলমান থাকবে বলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম হাবিবুল হাসান জানিয়েছেন। #

Please follow and like us:
Facebook Comments