এমপির ভাইয়ের সঙ্গে বিরোধ, ১৮ বাস পোড়ানোর ঘোষণা

ক্রাইমবার্তা রিপোট:নাটোর সদর আসনের এমপি শফিকুল ইসলাম শিমুলের ভাই সাজেদুল ইসলাম সাগরের সঙ্গে বিরোধের জেরে নিজের ১৮টি বাস পোড়ানোর ঘোষণা দিয়েছেন জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক বাশিরুর রহমান খাঁন চৌধুরী এহিয়া। তার অভিযোগ, সাগর ক্ষমতার জোরে তার মালিকানাধীন দূরপাল্লার বাসগুলো চলতে দিচ্ছে না। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন সাগর ও নাটোর বাস-মিনিবাস মালিক সমিতি।10
এহিয়া বলেন, সোমবার দুপুর ১২টার মধ্যে তার বাসগুলো চলতে দেওয়া না হলে প্রতিবাদে তিনি তার মালিকানাধীন আকিব পরিবহনের ১৮টি বাস কানাইখালী এলাকায় প্রেসক্লাবের সামনে নিয়ে পেট্রোলে দিয়ে পুড়িয়ে দেবেন।
এহিয়া জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতিও। তিনি নাটোর নতুন বাস টার্মিনালের টিকেট ঘর বরাদ্দের নামে এমপির বিরুদ্ধে কোটি টাকার বাণিজ্যেরও অভিযোগ করেছেন।
এদিকে, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রাস্তায় দাঁড় করিয়ে রাখা এহিয়ার আকিব পরিবহনে চারটি বাস পুলিশ ডিসি অফিসের সামনে নিয়ে রেখেছে। নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত একথা জানিয়েছেন।
রবিবার নাটোর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এহিয়া বলেন, দীর্ঘদিন ধরে তার একটি বাস রাজশাহী-বরিশাল রুটে চলাচল করছে। তবে রবিবার ভোর সাড়ে ৫টায় রাজশাহী থেকে গাড়ি ছাড়তে গেলে সাগর তাতে বাধা দেয়। সাগরের হুমকির মুখে বাধ্য হয়ে গাড়ির চালক ও সুপারভাইজার পালিয়ে নাটোরে চলে আসে।
তার অভিযোগ, সদর আসনের এমপির ইন্ধনে সাগরকে বিগত কমিটির সহ-সভাপতি করা হয়। এরপর থেকেই সাগর মূলত জেলা বাস-মিনিবাস মালিক সমিতি দখলে নেয়। তার মেয়াদ শেষ না হতেই সাগরকে সাধারণ সম্পাদক করে এমপি একটি সুপারিশ পাঠিয়ে কমিটি পাস করায়। শহরের বড় হরিশপুর এলাকায় নতুন বাস টার্মিনালে মোট ২৫টি টিকেট বিক্রির কক্ষ রয়েছে। এই কক্ষ বরাদ্দের নামে এমপির ইন্ধনে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ৭-২০ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে। অথচ পৌর কর্তৃপক্ষকে দেওয়া হয়েছে কক্ষ প্রতি মাত্র ১ লাখ টাকা।
এ সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র উমা চৌধুরী জলি এবং সদর উপজেলা পরিষদের সভাপতি শরিফুল ইসলাম রমজান।
এদিকে, এ নিয়ে কানাইখালী এলাকায় জেলা বাস-মিনিবাস মালিক সমিতি পাল্টা সংবাদ সম্মেলন করে। এতে সাগর তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, সাধারণ সম্পাদক থাকা অবস্থায় এহিয়াই বরং সমিতির অর্থ আত্মসাৎ করেছিলেন।
এক প্রশ্নের জবাবে সাগর জানান, রুট পারমিটের কাগজ দেখাতে না পারায় রাজশাহী বাস-মিনিবাস মালিক সমিতি এহিয়ার গাড়িটি বন্ধ করেছে। এহিয়া যদি তাদের কাছে লিখিত আবেদন করেন তবে তারা রাজশাহী মালিক সমিতির সঙ্গে কথা বলে সমস্যার সমাধানের চেষ্টা করবেন।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।