ট্রাম্পের তিন মাসের শাসনামলে গ্রেফতার ২১ হাজার

ক্রাইমবার্তা ডেস্ক রিপোট: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত জানুয়ারিতে ক্ষমতায় আসার কয়েক সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন ও কাস্টমস এনফোর্সমেন্ট (আইসিই) বহু সংখ্যক শরণার্থী গ্রেফতার করেছে।7
মার্কিন প্রভাবশালী পত্রিকা ওয়াশিংটন পোস্টের রোববারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। প্রতিবেদন অনুযায়ী, জানুয়ারি থেকে মার্চের মাঝামাঝি সময়ের মধ্যে প্রায় ২১ হাজার ৩৬২ শরণার্থী ও অভিবাসী গেফতার হয়েছে।
২০১৬ সালের প্রথম তিন মাসে গ্রেফতারের সংখ্যা ৩২.৬ শতাংশ কম ছিল। আইসিই সমীক্ষা অনুযায়ী, ২০১৬ সালে ১৬ হাজার ১০৪ জন আভিবাসীকে গ্রেফতার করা হয়েছিল। ২০১৪ সালে এ সংখ্যা ২৯ হাজার ২৩৮। তবে ২০১৫ সালে গ্রেপ্তারের সংখ্যা ১৮ হাজার ৩১ ।
ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন অনুযায়ী, বিগত বছরগুলোতে যেসব শরণার্থীদের গ্রেফতার করা হয় তাদের তিন চতুর্থাংশের বিরুদ্ধে গুরুতর অপরাধের অভিযোগ ছিল।
তবে ২০১৭ সালের গ্রেফতারকৃতদের অধিকাংশের বিরুদ্ধে এ ধররের অপরাধের অভিযোগ নেই। বিপুল সংখ্যক অভিবাসী গ্রেপ্তার প্রসঙ্গে আইসিই’র মুখপাত্র এক বিবৃতিতে জানান, রাষ্ট্র, সাধারণ মানুষ ও সীমান্তের নিরাপত্তার এ তিনটির জন্য যাদের হুমকি মনে করা হয়েছে তাদেরকেই গ্রেফতার করা হয়েছে। দ্য হিল,

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।