বিএনপিকে ভয় দেখিয়ে লাভ নেই : মির্জা ফখরুল

ক্রাইমবার্তা রিপোট: সরকারের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনে না আসলে নিবন্ধন বাতিল হয়ে যাবে বলে বিএনপিকে ভয় দেখিয়ে লাভ নেই। বিএনপি এদেশে সবচেয়ে বড় এবং জনপ্রিয় রাজনৈতিক দল। বিএনপিকে কিভাবে নির্বাচনে আনবেন সেই চেষ্টা করুন। বিএনপিকে ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না।
১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিমের দেওয়া বক্তব্যের কঠোর সমালোচনা করে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। মো. নাসিম এর আগে বলেছেন বিএনপি নির্বাচনে না আসলেও শেখ হাসিনার অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। দলের সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী সহ সকল গুম খুনের বিরুদ্ধে এ প্রতিবাদ সভার আয়োজন করে বিএনপি।15
প্রধানমন্ত্রীর ভুটান সফর প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী প্রায়ই নির্বিঘেœ বিদেশ সফরে যান এবং শান্তিতে ফিরে আসেন। সম্প্রতি তিনি প্রতিবন্ধিদের সম্মেলনে যোগ দিতে ভুটানে গেছেন। কিন্তু তিনি তো দেশের রাজনীতিকে পুরোপুরি প্রতিবন্ধি করে রেখেছেন। মানুষকে পুঙ্গু করে রেখেছেন সেদিকে কোনো খেয়াল নেই।
বিএনপি মহাসচিব বলেন, আমরা নির্বাচন চাই। আমরা (বিএনপি) নির্বাচনমুখী একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। ক্ষমতায় যেতে নির্বাচন ব্যতীত অন্য কোনো চিন্তা করি না। কিন্তু সেই নির্বাচনের জন্য একটি নির্বাচনী পরিবেশ লাগবে। প্রতিটি পদে পদে প্রতিবন্ধকতা সৃষ্টি করে পথ আটকে রাখবেন এবং বলবেন বিএনপি নির্বাচনে যান আর আপনারা ক্ষমতায় থাকবেন সেটি হবে না। বিএনপি স্পষ্ট করে বলেছে নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হতে হবে।
তিনি বলেন, জাতিসংঘের হিউম্যান রাইটস যে অধ্যায় আছে, সেই অধ্যায়ে রয়েছে বড় কোনো ধরণের অপহরণ করে গুম করে দেওয়া সবচেয়ে ঘৃণ্য একটি মানবিক, মানবতাবিরোধী অপরাধ। তাই আজকের এই সরকার মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত। এর জবাব তাদের দিতে হবে। এই অপরাধ ক্ষমার যোগ্য নয়। যারা এই অপরাধের সঙ্গে জড়িত তারাও ক্ষমতা পাওয়ার যোগ্য নয়।
নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির মহাসচিব বলেন, আজকে প্রতিটি জায়গায় নতুন কমিটি হচ্ছে হয়েছে। আপনারা সবাই ঐক্যবদ্ধভাবে সংগঠিত হউন। রাজণৈতিকভাবে সংগঠিত হন এবং সংগঠনের শক্তি বাড়ান। বিশেষ করে ঢাকা মহানর বিএনপির যে নতুন কমিটি হয়েছে তাদের প্রতি আহ্বান থাকবে আপনার প্রতিটি মহল্লায় মহল্লায় কমিটি গঠনের মাধ্যমে বিএনপির দুর্গ গড়ে তুলুন। ভবিষ্যতে যাতে আন্দোলনের মাধ্যমে ক্ষমতাসীনদের পরাজিত করে নির্বাচনের মাধ্যমে খালেদা জিয়ার নেতৃত্বে জনগণের সরকার গঠন করতে পারি।
বিএনপির সহ প্রচার সম্পাদক আলীমুল ইসলাম খান আলিমের সঞ্চালনায় ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহানের সভাপতিত্বে বক্তব্য দেন- ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর বিএনপি (দক্ষিণ) সিনিয়র সহ-সভাপতি মুন্সী বজলুল বাসিত আঞ্জু, মহানগর (উত্তর) সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক (দক্ষিণ) হাবিবুর রশিদ হাবিব প্রমুখ।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।