বেসামাল অবস্থাকে সামাল দিতেই বিএনপির নেতাদের আটক : ফখরুল

ক্রাইমবার্তা রিপোট: সরকার তাদের বেসামাল অবস্থাকে সন্ত্রাসী কায়দায় সামাল দিতেই বিএনপির নেতাদের কারাগারে আটকিয়ে রেখেছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।
মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল হাই আদালতে হাজিরা দিতে গেলে জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এ বিবৃতি দেয়া হয়।15
বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, রাষ্ট্রীয় ক্ষমতা জোর জবরদখলকারী বর্তমান গণবিচ্ছিন্ন সরকার তাদের বেসামাল অবস্থাকে সন্ত্রাসী কায়দায় সামাল দেয়ার জন্যই বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দকে কারাগারে আটকিয়ে রেখে জামিন না দেয়ার ফন্দি এঁটেছে। এধরণের মানবতাবিরোধী জঘন্য অপকর্মের বিরুদ্ধে নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই- বলেন তিনি।
তিনি বলেন, বর্তমান ভোটারবিহীন জনবিচ্ছিন্ন সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নির্মূল করে একদলীয় শাসনকে একটা শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতেই নিরবচ্ছিন্নভাবে চক্রান্তজাল বুনে যাচ্ছে। মিথ্যা মামলায় জড়িয়ে বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার করে কারান্তরীণ রাখা সেই চক্রান্তেরই অংশ বলে উল্লেখ করে মির্জা ফখরুল।
বিএনপির মহাসচিব বলেন, বর্তমান শাসকগোষ্ঠী নানাভাবে নানা কায়দায় বিএনপিকে নির্মূল করার জন্য মরিয়া হয়ে উঠেছে। আর এ কারণেই দেশব্যাপী জনগণের মধ্যে আতংক সৃষ্টির জন্য হত্যা, গুপ্তহত্যা, গুম, অপহরণসহ নারী-শিশুদের উপর নির্যাতনের মতো ভয়ংকর মানবতাবিরোধী ঘটনা সংঘঠিত করছে। পাশাপাশি বিরোধী দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ যাতে বর্তমান দুঃশাসানের বিরুদ্ধে মুখ খুলতে না পারে সেজন্য তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে গ্রেফতারের মাধ্যমে কারাগারে বন্দী করে রাখা হচ্ছে। মির্জা ফখরুল অবিলম্বে আব্দুল হাই’র বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।