দুই দল শুধু ক্ষমতা চায় : মাহমুদুর রহমান মান্না

ক্রাইমবার্তা রিপোট:দুর্নীতিই সুনামগঞ্জ হাওরবাসীর দুর্দশার জন্য দায়ী উল্লেখ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেছেন, আপনি বলেছেন- আপনি যদি ক্ষমতায় না-ও থাকেন, বঙ্গবন্ধু কন্যা হিসেবে আপনি তাদের পাশে থাকবেন। কিন্তু মানুষ হিসেবে পাশে থাকবেন- সেটা তো বললেন না। আজকে এই হাওরবাসীর দুর্দশার জন্য দায়ী কে?14
রোববার বিকালে মিরপুর ১১ নম্বর সেকশনে ময়ূরী কমিউনিটি সেন্টারে নাগরিক ঐক্যের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। নাগরিক ঐক্য ঢাকা মহানগর উত্তর এ সম্মেলনের আয়োজক।
নাগরিক ঐক্য ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শহীদুল্লা কায়সারের সভাপতিত্বে এ সম্মেলনে মান্না আরও বলেন, আমি আজকে মিডিয়ার দিকে তাকিয়ে থাকব, হাওরের দুর্নীতি নিয়ে প্রধানমন্ত্রী কখন বলবেন, ‘আমি দুর্নীতিবাজদের শাস্তির নির্দেশ দিয়ে গেলাম। আওয়ামী লীগ এতোটাই দুর্নীতি করেছে, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নিজেই দলের যারা দুর্নীতি করে টাকা কামিয়েছেন, তাদের সাবধান করেন। তাদের যারা দুর্নীতি করছেন, তাদের শাস্তি হয় না। অথচ আমরা দুর্নীতিতে নেই, আমারা ঘরে থাকতে পারি না, আমাদের আটকানো হয়। বের যেন না হতে পারি, সেজন্য আরও পদক্ষেপ নেয়া হয়।
বিএনপির সমালোচনা করে মান্না বলেন, তারা এক সময় জোর গলায় বলতেন ঈদের পর আন্দোলন। কিন্তু সেই ঈদ তো আর আসেনি। একইভাবে তারা এখন বলছেন- নির্বাচনকালীন সরকারের রূপরেখা দেবেন, কিন্তু কবে দেবেন? আসলে এ দুই দলের হাতে দেশ-জনগণ নিরাপদ নয়। হলে আজকে হাওরবাসীর কপালে দুর্দশা নামত না। মানুষ বিকল্প শক্তি চায়।
তিনি বলেন, এই জামায়াত নিয়ে বিএনপি রাজনীতি করেছে, আওয়ামী লীগও করেছে, আজ এই রাজনীতি শুরু হয়েছে হেফাজতকে নিয়ে। কেন? একমাত্র কারণ ক্ষমতা। জনগণের ভাগ্যের উন্নতির দিকে তাদের কোনো নজর নেই। তারা (আওয়ামী লীগ-বিএনপি) শুধু ক্ষমতা চায়।
তিনি দেশের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে দাঁতভাঙা জবাব দিতে আহ্বান জানান।
প্রতিনিধি সম্মেলনে অন্যদের মধ্যে বাসদের সভাপতি খালেকুজ্জামান রতন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাড. সুব্রত চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক মালেকুজ্জামান রতন, নাগরিক ঐক্যের প্রধান উপদেষ্টা এসএম আকরাম প্রমুখ বক্তৃতা প্রদান করেন।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।