SAMSUNG CAMERA PICTURES

রাণীশংকৈলে লিল্লাহ বোর্ডিংয়ের বিচরণ বেড়ে গেছে

ক্রাইমবার্তা রিপোট:রাণীশংকৈল প্রতিনিধি ঃ ঠাকুরগাওয়ের রাণীশংকৈলে লিল্লাহ বোর্ডিং, কুরআন শিক্ষা, হাফেজিয়া মাদ্রাসা ব্যাঙের ছাতার মতো গজে উঠেছে। এসব প্রতিষ্ঠানের ছাত্রদের দিয়ে রাস্তায়, হাট বাজার, ব্যবসা কেন্দ্রগুলোতে টাকা কালেকশনের কাজ চলছে পুরোদমে।

SAMSUNG CAMERA PICTURES
ঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশুর অন্তরে- গুনিজনের এসব কথার মূল্যায়ন আজ কালের দিনে করা হয় না। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। আগামী দিনে যারা দেশের নেতৃত্ব দিয়ে জাতির মাথা উঁচু করবে তাদের প্রতি অমানবিক আচরন করে এসব প্রতিষ্ঠানের প্রধানরা। তাদের রাস্তায় দাঁড় করিয়ে টাকা উঠানো, হাট বাজারে গিয়ে মানুষের কাছে টাকা চাওয়া. গ্রামে গঞ্জে বিভিন্ন ফসলাদি চাওয়ানো হয় এসব প্রতিষ্ঠানের নামে। প্রতিষ্ঠানের নামে ভিক্ষা বৃত্তির কাজে ছাত্রদের অভ্যস্ত করে গড়ে তোলা হচ্ছে। উপজেলার এক লিল্লাহ বোর্ডিং এর ছাত্র মো. মুনিরের সাথে কথা হলে সে জানায়, আমি ছয় মাস থেকে এতিমখানায় থাকি। প্রতিদিন এভাবে টাকা পয়সা চাওয়ার জন্য বের হতে হয়। তাকে বাংলা পড়তে বললে সে পারেনা, আরবীতে আল্লাহু বানান করতে বললেও উত্তর দিতে পারেনি।
সরকার যখন জাতিকে সুশিক্ষিত করে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে এমন সময়ে এসব লিল্লাহ বোর্ডিং এর গুরুত্ব- প্রয়োজনীয়তা কতটুকু তা ভেবে দেখার বোধগম্য রয়েছে।
এ ব্যাপারে জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল বলেন, এই প্রথম আপনার কাছে শুনলাম, বিষয়টি আমি দেখি। সত্যতা পেলে ছাত্রদের দিয়ে যেন টাকা উঠানো না হয় সে ব্যাপারে প্রতিষ্ঠান প্রধানদের অনুরোধ করবো ।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।