সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে জেলা ট্রাক,ট্যাংলরী, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা অনুষ্ঠিত

ক্রাইমবার্তা রিপোট:নাজমুল আলম মুন্না,সাতক্ষীরা। দুনিয়ার মজদুর এক হও এই শ্লোগানকে সামনে রেখে ১৩১ তম আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস ২০১৭ উপলক্ষে সাতক্ষীরা জেলা ট্রাক, ট্রাংলরী, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের আয়োজনে এক আলোচনা ইটাগাছা ভিআইপি মোড়ে দপ্তর সম্পাদক মোঃ বাবলুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠিত হয়েছে।22

আলোচনায় সভায় সভাপতিত্ব করেন অত্র সংগঠনের সভাপতি মোঃ আজিজুল হক আজিজ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ সাহাঙ্গীর হোসেন শাহীন, সাবেক সেক্রেটারি বাবু, ইউনিয়নের প্রতিষ্ঠাতা মদিনা শরিফ, সাধারন সদস্য শ্রী লব কুমার দে, মহিদুল, আশিকসহ সংগঠনের নেতৃবৃন্দ।
তারা বলেন ষড়যন্ত্র করে ২০১৭ সালের আইন বাস্তবায়ন হয় তবে তারা সারাদেশে আন্দোলনের ডাক দিয়ে দেশ অচল করে দেবো। সরকার যদি ঐ কালো আইন সংশোধন না করে এবং শ্রমিক বান্ধব না করে তবে এই সরকারকে হটাতে দেশের আর কারো প্রয়োজন হবেনা  শ্রমিকরাই যথেষ্ট। আমরা গতরে খেটে জীবন সংগ্রামে কোনমতে টিকে আছি তারপরও পুলিশের অত্যাচার বহুগুণে বেড়ে গেছে কথায় কথা তারা চাদাবাজীসহ শ্রমিক নির্যাতন করে থাকে। তারা বলেন কেউ ইচ্ছা করে এক্সিডেন্ট  করতে পারে বা করে থাকে? শ্রমিকদের মানুষ হিসাবে গন্য করা হয়না কারন আমরা ড্রাইভারের ছেলে। আমরা আমাদের সকল অধিকার চাই। আমাদের দেশের আমলারা আর আইন প্রণেতারা মাননীয় প্রধানমন্ত্রীকে ভুল বুঝিয়ে কালো আইন পাশের পায়তারা করছে।যদি এই শ্রমিক বিরোধী  আইন পাশ হয় তবে বাংলাদেশের সাড়ে ৩ কোটি শ্রমিক সরাসরি সরকার বিরোধী  হয়ে যাবে।  আমরা এই আইন মানিনা এবং এই আইন বাস্তবায়ন হতে দেবো না। তাই তারা অবিলম্বে এই আইনের সংশোধন দাবি করে শ্রমিকদের প্রতি সংবেদনশীল হওয়ার আহবান করেন।

 

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় ভিডিও কলে কথা বলা অবস্থায় গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা

সাতক্ষীরা শহরের কামালনগর গলায় ওড়না পেঁচিয়ে ইরানী আফরোজ তানু (২৭) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।