গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসন কায়েম করেছে আ’লীগ : মঈন খাঁন

ক্রাইমবার্তা রিপোট:বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠার মাধ্যমে দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল। আর বর্তমানে আওয়ামীলীগ সরকার ১৪ জানুয়ারী নির্বাচনের মাধ্যমে বহুদলীয় গণতন্ত্রকে হত্যা করে দেশে একদলীয় শাসন কায়েম করেছে। বিএনপি গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী সরকারকে হটিয়ে জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করবে। জনগণের ভোটের মাধ্যমে সরকার গঠন করবে বিএনপি। এ জন্য যে কোন সময় এ সরকারকে হটানোর জন্য আন্দোলনের ডাক আসতে পারে বলে বিএনপি নেতা-কর্মীদের আন্দোলনের জন্য প্রস্তুত থাকার আহবান জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খাঁন। আগামী নির্বাচন এবং আন্দোলনে সারাদেশে তৃণমূল নেতাকর্মীদের উজ্জীবিত করার জন্য দেশের ৫১টি সাংগঠনিক জেলা সফরের অংশ হিসেবে শনিবার দুপুরে লক্ষ্মীপুরে জেলা বিএনপির কার্যালয়ে বিএনপির যৌথ প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

লক্ষ্মীপুরের যৌথ সভায় তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন শ্লোগান দিয়ে নয়, রাজপথে থেকে আন্দোলনকে গতিশীল করে এ সরকারকে বিদায় করতে হবে। বেগম খালেদা জিয়ার নির্দেশে সারা দেশে বিএনপিসহ সকল অঙ্গসংগঠনকে গতিশীল করতে কেন্দ্রীয় নেতারা কাজ করে যাচ্ছেন। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক সংগঠন। সভা-সমাবেশ করা আমাদের সাংবিধানিক অধিকার, বিএনপি কোন সন্ত্রাসী দল নয় যে তাদেরকে সভা-সমাবেশ করতে দেয়া যাবেনা। সরকার সভা-সমাবেশ করতে না দিয়ে বিএনপিকে দাবিয়ে রাখতে পারবেনা। সরকারের আচরনই প্রমান করে তারা স্বৈারাচারী সরকার। দলীয় ঐক্যের আহবান জানিয়ে পদ-পদবীর আশা না করে জিয়া আদর্শের একজন কর্মী হিসেবে নেতা-কর্মীদের কাজ করে যাওয়ার আহবান জানান তিনি।
জেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাহাবুদ্দিন সাবুর সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন চেয়ারপার্সনের উপদেষ্টা এডভোকেট সৈয়দ মোহাম্মদ সামছুল আলম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাবেক সংসদ সদস্য আশরাফ উদ্দিন নিজান, নাজিম উদ্দিন, স্য়ামুন বেগম, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুন, সহ-আইন বিষয়ক সম্পাদক জাকির হোসেন ভূইয়া, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারি বাবু, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি নিজাম উদ্দিন ভূইয়া, যুগ্ম-সাধারন সম্পাদক এডভোকেট হারুনুর রশিদ বেপারী, সাংগঠনিক সম্পাদক এডভোকেট হাসিবুর রহমান হাসিব, জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটন, জেলা ছাত্রদলের সভাপতি হারুনুর রশিদ, পৌর ছাত্রদলের সভাপতি এডভোকেট মোসাদ্দেক হোসেন বাবর প্রমূখ।

 

 

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।