পারল না অ্যাথলেতিকো

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:: যেন গুরু সিমিওনের অসম্ভব স্বপ্নকে সত্যি করতে আজ মাঠে নেমেছিলেন তার শিষ্যরা। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে ৩-০ ব্যবধানে পিছিয়ে থাকার পর নিজেদের মাঠে দ্বিতীয় লেগে প্রথমার্ধের ৩৬ মিনিট পর্যন্ত ২-০ ব্যবধানে এগিয়ে ছিল অ্যাথলেতিকো।1
সউল নিগুয়েজ প্রথমার্ধের ১২তম মিনিটেই প্রথম গোল করে অ্যাতলেতিকোকে এগিয়ে দেন। এর ঠিক ৩ মিনিট পর ১৬তম মিনিটে পেনাল্টি থেকে গ্রিজম্যান গোল করে ২-০ ব্যবধানে এগিয়ে রিয়াল মাদ্রিদকে চাপের মুখে ফেলে।
২-০ ব্যবধানে পিছিয়ে যাওয়ার পর জিনেদিন জিদানের শীর্ষরা গোল পরিশোধের জন্য একের পর এক আক্রমণ করে অ্যথলেতিকোকে চাপের মধ্যে রাখে। অ্যাথলেতিকো কিছুটা ডিফেনসিভ পজিশনে চলে গিয়ে কাউন্টার এ্যাটাক করতে থাকে।
কিন্তু প্রথমার্ধের ৪২ তম মিনিটে ইসকো গোল করে সিমিওনের স্বপ্নে পানি ঢেলে দেন। প্রথমার্ধ পর্যন্ত ২-১ ব্যবধানেই খেলা শেষ হয়।
দ্বিতীয়ার্ধের শুরু থেকেই অ্যাথলেতিকো একের পর এক আক্রমণ করে রিয়াল মাদ্রিদকে চাপের মধ্যে রাখে। কিন্তু শেষ পর্যন্ত আর কোন দলই গোল করতে সক্ষম হয়নি। গ্রিজম্যান হেডে গোল করার একটি সহজ সুযোগ পেলেও তা সরাসরি গোলকিপারের হাতে দেওয়ায় তা রিয়াল মাদ্রিদ গোলকিপার থামিয়ে দেন।
দ্বিতীয়ার্ধে রিয়াল মাদ্রিদ মোটামুটিভাবে ডিফেনসিভ মনোভাবেই খেলকে থাকে। যদিও ছাড়া ছাড়াভাবে কয়েকটি এ্যাটাক করলেও ডিফেনসিভ পলিসিতেই তারা সাফল্য পায়। শেষ পর্যন্ত কোন দলই আর গোলের দেখা না পাওয়ায় ২-১ ব্যবধানে অ্যাথলেতিকো এই ম্যাচ জিতলেও দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে রিয়াল মাদ্রিদ অ্যাথলেতিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করে। যেখানে আগেই ফাইনাল নিশ্চিত করে জুভেনটাস।

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।