গাজীপুরের কালিয়াকৈরে জঙ্গী বিরোধী চিরুনী অভিযান ॥ঘরে ঘরে তল্লাশি ॥ আটক ৮ ॥

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতাঃ উত্তর ও উত্তর-পশ্চিমাাঞ্চল হতে রাজধানীসহ দেশের পূর্ব ও দক্ষিণাঞ্চলে প্রবেশ মুখ গাজীপুরের কালিয়াকৈরে শনিবার জঙ্গী, সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজ নির্মূলে চিরুনী অভিযান পরিচালনা করেছে গাজীপুর জেলা পুলিশের ৫শতাধিক সদস্য। এদিন জেলার কালিয়াকৈর থানা এলাকার ৩৩টি পয়েন্টে এ অভিযান একযোগে পরিচালিত হয়। স্বাভাবিক অবস্থা ফিরে না আসা পর্যন্ত একটানা এ অভিযান অব্যাহত থাকবে বলে পুলিশ জানিয়েছে। সন্ধ্যা পর্যন্ত এ অভিযানকালে চিহ্নিত মাদক ব্যবসায়ীসহ ৮ জনকে আটক করেছে পুলিশ। এসময় হিরোইন ও গাঁজাসহ বেশকিছু মাদক দ্রব্য উদ্ধার করা হয়েছে।

7

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমান মিয়া অভিযান শুরুর আগে শনিবার দুপুরে মৌচাক স্কাউট প্রশিক্ষন কেন্দ্রে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে জানান, রাজধানীর পাশর্^বর্তী গাজীপুরের কালিয়াকৈর শিল্প এলাকা হওয়ায় এ থানা এলাকায় জঙ্গী সংগঠনের নেতা-কমী, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীসহ বিভিন্ন মামলার পলাতক আসামিরা অবস্থান করতে পারে এমন আশঙ্কায় এবং তারা যাতে কোন প্রকার জঙ্গী তৎপরতা চালাতে না পারে সেজন্য এ অভিযান চালানো হচ্ছে। দেশের উত্তরাঞ্চল হতে রাজধানীসহ পূর্ব ও দক্ষিণাঞ্চলে প্রবেশের মুখ হওয়ায় এ এলাকাটির বেশ গুরুত্ব রয়েছে। তাই অপরাধীরা নিরাপদ ভেবে এ এলাকায় আশ্রয় নিয়ে থাকতে পারে। গাজীপুরের কালিয়াকৈর থানা এলাকার কালিয়াকৈর, চন্দ্রা, সফিপুর ও মৌচাকসহ ৩৩টি পয়েন্টে ৩৩ ভাগে বিভক্ত হয়ে ৫শতাধিক পুলিশ বিকেল তিনটার দিকে একযোগে অভিযান শুরু করে। অভিযানকালে পুলিশ সদস্যরা এলাকার প্রতিটি বাড়িতে যাবে। বাড়ির মালিকদের সহযোগিতায় ভাড়াটিয়াদের ফ্ল্যাট বা কক্ষে তল্লাশি চালাবে। যেসব বাড়িতে বাড়িওয়ালাদের পাওয়া যাবে না সেসব বাড়িতে পুলিশ সরাসরি প্রবেশ করবে। এসব এলাকার যেসব বাড়িতে বাড়ির মালিকরা থাকেন না সেখানে কারা, কতদিন ধরে অবস্থান করছেন, তাদের পেশা কি এবং কখন বাড়িতে যাওয়া আসা করেন এসব বিষয় মাথায় রেখে একযোগে তল্লাশী অভিযান চালানো হবে এবং তথ্য সংগ্রহ করবে। এসময় ভাড়াটিয়াদের সম্পর্কে তথ্য প্রদানের জন্য ফরম বিতরন করা হচ্ছে। এ অভিযান পর্যায়ক্রমে পুরো জেলায় অব্যহত থাকবে।

কালিয়কৈর থানার ওসি আব্দুল মোতালেব জানান, অভিযানের সময় যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে বা পুলিশ সদস্যরা যাতে কোন চ্যালেঞ্জের সম্মুখীন না হয় সেজন্যই সমাজের সর্বস্তরের লোকজনদের নিয়ে এ অভিযান শুরু করা হয়েছে।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমান ও রাসেল শেখ জানান, সমাজে সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক কারবারি ও জঙ্গীদের কোন ঠাঁই নেই, বিশেষ করে গাজীপুরের পুরো জেলায়। তাই গাজীপুরে পুলিশের এ অভিযান শুরু হয়েছে। এ অভিযান পর্যায়ক্রমে পুরো জেলায় অব্যহত থাকবে। শনিবার সন্ধ্যা পর্যন্ত পুলিশের এ চিরুনী অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ২৩ এপ্রিল গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী মডেল থানা এলাকায় এবং ২৯ এপ্রিল ও ৬ মে জয়দেবপুর থানা এলাকায় চিরুনী অভিযান চালায় পুলিশ। ওই তিনটি অভিযানকালে বিভিন্ন এলাকা থেকে নারীসহ বেশ কয়েকজনকে আটক করে পুলিশ। এসময় বিপুল সংখ্যক জিহাদী বই ও লিফলেট, দেশীয় অস্ত্র ও মাদক জব্দ করা হয়।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।