চেয়ারম্যান-মেম্বরদের মামলায় জড়ানোর হুমকি! পাইকগাছায় সরকারি রাস্তার সংস্কার কাজে বাঁধা সৃষ্টির পাঁয়তারা : থানায় জিডি

ক্রাইমবার্তা রিপোট:পাইকগাছা প্রতিনিধি ॥পাইকগাছায় সরকারি রাস্তার সংস্কার কাজে বাঁধা সৃষ্টির পাঁয়তারা। রাস্তা কেটে ক্যানেল বানিয়ে হাজার হাজার বিঘা চিংড়ি ঘেরে পানি বিক্রয়ের অভিযোগ। ইউপি চেয়ারম্যান-মেম্বরদের মামলায় জড়ানোর হুমকি। থানায় জিডি। এ ঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। জন গুরুত্বপূর্ণ এ রাস্তার চলমান সংস্কার প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করার জোর দাবী এলাকাবাসীর। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, সরকারি কাজে বাঁধা প্রদানের অভিযোগ পেলে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 5
মঙ্গলবার দুপুরে সরেজমিনে তথ্যানুসন্ধানে জানা যায়, উপজেলার লক্ষ্মীখোলা এলাকায় স্কুলগামী শিক্ষার্থী ও জনসাধারণের চলাচলের সুবিধার্থে এলাকাবাসীর দাবী ও উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে লস্কর ইউনিয়ন পরিষদ কেওড়াতলা-হেতালবুনিয়া সংযোগস্থল সরকারি রাস্তায় (কেয়ার) দ্বিতীয় কর্মসৃজন প্রকল্পের অধীনে কাজ শুরু হয়েছে। স্থানীয় ৩নং ওয়ার্ড সদস্য তাজউদ্দীন এবং ২নং ওয়ার্ড সদস্য হাসানুজ্জামান সহ স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন, স্থানীয় প্রভাবশালী টুটুল কাগজী, ইকবাল কাগজী, জিনারুল ডাক্তার সহ কতিপয় ব্যক্তি প্রকল্পের কাজের বাঁধা সৃষ্টির পাঁয়তারা করে উল্টো চেয়ারম্যান-মেম্বরদের বিরুদ্ধে মামলা করার হুমকি দিচ্ছেন বলে তারা অভিযোগ করেছেন। ঘের মালিক শফি বিশ্বাস ও এলাকার আফছার মোল্যা, শফি গাজী, নুরজাহান, ফাহিমা বেগম জানান, প্রভাবশালী ব্যক্তিরা দীর্ঘদিন ধরে রাস্তা কেটে ক্যানেল সৃষ্টি করে সরকারি গেট দিয়ে পানি উত্তোলন করে বিঘা প্রতি ২শ থেকে ৩শ টাকা হারে চিংড়ি ঘেরে পানি বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। জানা গেছে, সংযোগ স্থলের বাঁধ দেওয়ায় প্রভাবশালী এ ব্যক্তিরা সুবিধাবঞ্চিতের আশংকায় পড়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে মামলা করার হুমকি দিচ্ছে। রাস্তার কাজে বাঁধার চেষ্টা ও মামলার হুমকির কথা স্বীকার করে লস্কর ইউপি চেয়ারম্যান কে,এম, আরিফুজ্জামান তুহিন জানিয়েছেন, এলাকাবাসীর দাবী, দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ আব্দুল মালেক ঘটনাস্থলে পরিদর্শন কালে তার নির্দেশনায় এ রাস্তায় দ্বিতীয় কর্মসৃজন প্রকল্পের আওতায় এ কাজ করা হচ্ছে। এদিকে সরকারি রাস্তার বাঁধ কেটে ক্ষতিগ্রস্থ করার আশংকায় স্থানীয় ইউপি সদস্য জি,এম, তাজউদ্দীন মঙ্গলবার থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন বলে জানা গেছে। মৌখিক অভিযোগের কথা স্বীকার করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রশান্ত কুমার রায় জানান, যারা সরকারি কাজে বাঁধা সৃষ্টি করবে তাদেরকে চি‎িহ্নত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে এ প্রতিনিধিকে জানিয়েছেন। এ ব্যাপারে টুটুল কাগজী জানান, রেকর্ডীয় সম্পত্তির মালিকদের নিকট থেকে হারীর বিনিময়ে সম্পত্তি নিয়ে মৎস্য চাষের স্বার্থে ক্যানেল তৈরী করা হয়েছে। যে কারণে প্রতি ঘের মালিকের নিকট থেকে বিঘাপ্রতি ২শ টাকা করে নেয়া হয়।

পাইকগাছায় ইউপি সদস্যের স্ত্রীর হাতে লাঞ্চিত হয়েছেন আরেক মহিলা ইউপি সদস্য : থানায় অভিযোগ
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় দেলুটিতে পূর্ব শত্র“তার জেরে এক ইউপি সদস্যের স্ত্রীর বিরুদ্ধে সংরক্ষিত এক মহিলা ইউপি সদস্যকে মারপিট করে টাকা ছিনতাই করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে জানা গেছে।
উপজেলার দেলুটির সংরক্ষিত লাঞ্চিত ইউপি সদস্য চঞ্চলা রাণী মন্ডল অভিযোগ করেছেন, সোমবার বেলা আড়াইটার দিকে ভাড়ায় চালিত মটরসাইকেল যোগে বাড়ী ফেরার পথে দারুন মল্লিকের ভাঙ্গন কূলে ফাঁকা স্থানে ফেলে মটরসাইকেলের গতিরোধ করে স্থানীয় ওয়ার্ড সদস্য নিরাপদ দফাদারের স্ত্রী রেপতি দফাদার এলো তাকে পাতাড়ীভাবে মারপিট করে তার ব্যাগে থাকা ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। তিনি দাবী করেছেন, এ সময় ইউপি সদস্য নিরাপদ দুরে দাঁড়িয়ে থেকে স্ত্রীকে দিয়ে এ কাজ করেছেন। এ ঘটনায় তিনি ইউপি সদস্য নিরাপদ ও তার স্ত্রীর বিরুদ্ধে থানায় অভিযোগ করলে মঙ্গলবার থানা পুলিশের এস,আই আব্দুল হাকিম ঘটনাস্থল পরিদর্শন করে মারপিটের ঘটনার সত্যতা পেয়েছেন।
পাইকগাছায় আইনজীবী মুজিবুর রহমান ৩ মাসের সাময়িক বরখাস্ত
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় জাল-জালিয়াতির ঘটনায় এক আইনজীবীকে ৩ মাসের সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় পাইকগাছার আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির এক সভায় আইনজীবী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সমিতির সভাপতি পঙ্কজ কুমার ধরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জাল-জালিয়াতি প্রমাণিত হওয়ায় এ্যাডঃ মুজিবুর রহমানকে আগামী ৩ মাসের জন্য সাময়িকভাবে বরখাস্ত করা হয়। জানা যায়, এ্যাডঃ মুজিবুর রহমান বিভিন্ন মৌজার জায়গা-জমি জাল-জালিয়াতির মাধ্যমে নিলাম ক্রয় করেছে মর্মে কাগজপত্র সৃষ্টি করে। উক্ত কাগজের বিরুদ্ধে ভিলেজ পাইকগাছা গ্রামের জনৈক মজিদ সানা আইনজীবী সমবায় সমিতির নিকট মুজিবুর রহমানের জাল-জালিয়াতির ফিরিস্তি তুলে ধরে অভিযোগ দাখিল করে। উক্ত অভিযোগের ভিত্তিতে আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডঃ জি,এ, সবুরকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠণ করে। উক্ত তদন্ত কমিটি মুজিবুরের বিরুদ্ধে জাল-জালিয়াতির সত্যতা পেয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনের ভিত্তিতে মঙ্গলবার কার্যনির্বাহী কমিটির সভায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

Please follow and like us:
Facebook Comments