সহায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি : নোমান

সহায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি : নোমান222379_185

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনকালীন সহায়ক সরকার ছাড়া বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। সেইসাথে বিএনপি সহায়ক সরকারের দাবি আদায় করবে বলে তিনি মন্তব্য করেন।

আজ মঙ্গলবার দুপুরে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে এবং খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশী তল্লাশির প্রতিবাদে এই আলোচনা সভার আয়োজন করা হয়। নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) এই অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুইয়া, সহ তথ্য ও গবেষণা সম্পাদক কাদের গণি চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল নোমান বলেন, নির্বাচনকালীন সহায়ক সরকার দাবি আদায়ে আমরা আন্দোলন ও আলোচনার জন্য প্রস্তুত। যেকোনোভাবেই হোক সহায়ক সরকারের অধীনে একটি নির্বাচন করতে হবে। সহায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না। কেননা সহায়ক সরকারের অধীনে নির্বাচন হলে সুশাসন প্রতিষ্ঠার সঙ্কট কেটে যাবে। এ দেশের গণতন্ত্রের পরিবেশ ফিরে পাবে।

তিনি বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক সিদ্ধান্ত না থাকার কারণে জিয়াকে স্বাধীনতার ঘোষণা দিতে হয়েছে। আওয়ামী লীগ বিএনপির রাজনৈতিক মৌলিক পার্থক্য আছে। তাই বিএনপি টিকে আছে। নিশ্চিহ্ন করার অপচেষ্টা ব্যর্থ হয়েছে। বিএনপি এখনো অনেক শক্তিশালী। তাই নিশ্চিহ্ন করা যায় না। রাজনীতি দর্শন, আদর্শ থাকলে ব্যক্তিকে খুন করে রাজনীতি থেকে দূরে সরানো যায়না।

গুম খুনের রাজনীতির পরিণতি সম্পর্কে আব্দুল্লাহ আল নোমান বলেন, বর্তমান সরকারকে গুম খুনের রাজনীতির পরিণতি ভোগ করতে হবে। এদেশে গুম খুনের চেয়ে বেশি কিছু করার ক্ষমতা সরকারের নেই। এই কঠিন সময়ে তারা নিজেদের রক্ষা করতে ব্যর্থ হয়েছে। মানুষ অসহায় অবস্থায় আছে। তারা কথা বলতে পারছে না।

তিনি সরকারের উন্নয়ন কর্মকান্ডের সমালোচনা করে বলেন, গণতন্ত্র বিহীন উন্নয়ন বিবেচনা করা যায়না। গণতন্ত্র বিহীন দেশ চলতে পারে না। সরকার উপলব্ধি করতে পেরেছে যে, তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। এ জন্য ক্ষমতায় থাকতে শক্তিশালী বিরোধী দল চায় না।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।