সরকার বিচার ব্যবস্থাকে সম্পূর্ণ কব্জা করেছে -মির্জা ফখরুল

ক্রাইমবার্তা রিপোট:বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ বিচার ব্যবস্থাকে সম্পূর্ণ কব্জা করেছে। অথচ তাদের নির্বাচনী মেনিফেস্টোতে ছিল বিচার ব্যবস্থা স্বাধীন করা হবে, আর এই বিচার ব্যবস্থার স্বাধীনতার জন্য আমরা অনেক লড়াই করেছি।

বুধবার বিকালে ঠাকুরগাঁও পাবলিক লাইব্রেরীতে জেলা বিএনপি’র কাউন্সিলের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সরকার বিচার  ব্যবস্থাকে সম্পূর্ণ কব্জা করেছে -মির্জা ফখরুল:
তিনি বলেন প্রধান বিচারপতিই বলেছেন তারা ইতিমধ্যেই নি¤œ আদালত করায়ত্ত করেছেন, এখন সুপ্রিম কোর্ট হাতিয়ে নেয়ার অপেক্ষায় আছেন। তিনি বলেন, সরকার নির্বাহী কোর্ট, জজ কোর্টসহ নীচের সব আদালত নিজেদের পকেটে নিয়েছেন। তিনি বলেন, রাজনৈতিকভাবে এত কঠিন সময় বাংলাদেশে আর আসেনি। আওয়ামী লীগ গণতন্ত্রের মুখোশ পুড়ে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চায়। তারা তাদের অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করতে বাকশালের মতো ব্যবস্থা করতে চায়। আজ শুধু এটাই পার্থক্য, গণতন্ত্রের মুখোশ পরে আজ তারা দেশ শাসন করছে।

তিনি বিরোধীদলের নেত্রীর অফিস তল্লাশীর ঘটনা, যেখানে প্রাপ্তী শূণ্য, সেটার বিরূদ্ধে আমরা আন্দোলন করতে দৃঢ় প্রতিজ্ঞ। সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি কে সভা করতে না দেয়া সরকারের স্বৈরতান্ত্রিক মনোভাবের পরিচয় উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এই সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে, যার কোনো বিকল্প নাই। কাউন্সিল উদ্বোধন করেন যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খাঁন সোহেল, বিশেষ অতিথি যথাক্রমে -কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সামসুজ্জামান ও সৈয়দ জাহাঙ্গীর, কেন্দ্রীয় সদস্য জেড মর্তুজা তুলা ও মির্জা ফয়সাল আমীন।

জেলা বিএনপি’র প্রায় ১১ শ কাউন্সিলর কাউন্সিলে অংশ নিচ্ছেন। তাদের ভোটেই দ্বিতীয় অধিবেশনে নতুন জেলা কমিটি নির্বাচিত হবে।

 

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।