দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ক্রাইমবার্তা রিপোট: আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা’র (আইএইএ) সম্মেলন শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকাল সাড়ে ৭টার দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল বিমান বন্দরে অবতরণ করে।4
এর আগে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় ভিয়েনা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। সেসময় অস্ট্রিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত ও ভিয়েনাস্থ জাতিসংঘ অফিসসমূহে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মো. আবু জাফর প্রধানমন্ত্রীকে বিদায় জানান।
দু’দিনের অস্ট্রিয়া সফরে প্রধানমন্ত্রী ‘আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা’র কারিগরি সহযোগিতা কর্মসূচি: ৬০ বছর পেরিয়ে উন্নয়নে আবদান’ শীর্ষক সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন এবং সেখানে বক্তব্য রাখেন। এছাড়া অস্ট্রিয়ান ফেডারেল চ্যান্সেলর ক্রিশ্চিয়ান কের্ন এবং অস্ট্রিয়ান ফেডারেল প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যানডার বিলেনের সঙ্গে বৈঠক করেন।
এই সফরে আইএইএ’র মহাপরিচালক ইয়োকিয়া আমানের অফিসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে ফরেন অফিস কনসালটেশন (এফওসি)- এর একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
সোমবার অস্ট্রিয়ার রাজধানীর একটি হোটেলে প্রবাসী বাংলাদেশীদের আয়োজিত একটি অনুষ্ঠান এবং ইফতার মাহফিলে যোগ দেন প্রধানমন্ত্রী।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।