অস্ট্রেলিয়াকে ১৮৩ রানের টার্গেট বাংলাদেশের

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক: কেনিংটন ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাঁচা-মরার লড়াই শুরু করেছে বাংলাদেশ। লন্ডনে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির দিবারাত্রির এই ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের আগেই ৪৪ ওভার ৩ বল খেলে সবকটি উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে বাংলাদেশ।
খেলার শুরতেই ভালো করেনি। বাংলাদেশ। ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র তামিম ছাড়া আর তেমন কেউই রান করতে পারেনি।17
বাংলাদেশ ১১ বছর পর চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফিরে শুরুটা করেছিল বিশ্ব র‍্যাঙ্কিংয়ের ৬ নম্বরে থেকে। কিন্তু এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই তারা স্বাগতিক ইংল্যান্ডের কাছে হেরে যায়। তাতে র‍্যাঙ্কিংয়ে অবনমন হয়। আবার চলে যায় ৭ নম্বরে। তবে ওই হারে টাইগাররা চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে খেলা নিয়ে চাপে পড়ে যায়। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দুই ম্যাচে জিততে না পারলে সেমিফাইনালে খেলা হবে না। অস্ট্রেলিয়ার কাছে হারলেই এক ম্যাচ হাতে রেখে টুর্নামেন্ট শেষ।
অস্ট্রেলিয়া বিশ্বের ২ নম্বর দল হলেও টুর্নামেন্টে তাদের অবস্থাটা শঙ্কাজনক। অধিনায়ক স্মিথ তো বলেছেন, সামান্য ভুলেরও কোনো সুযোগ নেই। শেষ দুই ম্যাচে জিততেই হবে। কারণ, প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের সাথে বৃষ্টির কারণে প- খেলায় পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে। টাইগারদের বিপক্ষে হারলে টুর্নামেন্ট একরকম শেষ হয়ে যাবে। খাতাকলমে যে সুযোগ থাকবে তার জন্য তাকিয়ে থাকতে হবে গ্রুপের অন্য সদস্যদের দিকে। মানে নিজের ভাগ্য তুলে দিতে হবে অন্যের হাতে। সাবেক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া তা মোটেও চায় না।
বাংলাদেশ-অস্ট্রেলিয়া ওয়ানডে ইতিহাসের পরিসংখ্যান অবশ্য টাইগারদের খুব প্রেরণা জোগাতে পারছে না। এর আগে ১৯ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। ১৮ ম্যাচে জিতেছে অস্ট্রেলিয়া। ২০০৫ সালে ঐতিহাসিক একমাত্র জয়টি বাংলাদেশ পেয়েছিল কার্ডিফে। ওটাই একমাত্র প্রেরণা।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।