আসলে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ অবাধ সুষ্ঠু ও সবার অংশগ্রহণ চায় কি-না তা নিয়ে এখনো জনমনে ব্যাপক সংশয়

নির্বাচনী আওয়াজ তুলে ব্যর্থতা ঢাকতে চেষ্টা করছে সরকার: রিজভী
নির্বাচনী আওয়াজ তুলে ব্যর্থতা ঢাকতে চেষ্টা করছে সরকার: রিজভী ঢাকা: সরকার নির্বাচনী আওয়াজ তুলে নিজেদের ব্যর্থতা ঢাকতে জনদৃষ্টি ভিন্ন দিকে সরানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেছেন, আসলে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ অবাধ সুষ্ঠু ও সবার অংশগ্রহণ চায় কি-না তা নিয়ে এখনো জনমনে ব্যাপক সংশয় রয়েছে। ভরাডুবির ভয়ে নানা প্রহসন ও নকশা করে যাচ্ছে।

শুক্রবার সকালে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব বলেন।

তিনি প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে বলেন, বাজেটের বেশিরভাগই ভ্যাট ও কর নির্ভর। জনগণের পকেট থেকে অর্থ লুটের জন্যই এ বাজেট প্রণীত হয়েছে। ব্যাংক লেনদেনে অাবগারি শুল্কারোপের মতো অাত্নঘাতী সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা নজিরবিহীন। আসলে দুর্নীতিবাজ সরকার ও তার মন্ত্রীরা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। রিজভী বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতা নেয়ার পর থেকে এখন পর্যন্ত পাল্লা দিয়ে ক্ষমতাসীনদের লুটপাট আর দুর্নীতি চলছে তা বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন।

বৃহস্পতিবারও সংসদে এমপিরা বলেছেন, ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে দেশ থেকে পাচার করে দেয়া হচ্ছে। এতে দেশবাসী বিস্মিত হয়েছেন।

এ প্রসঙ্গে টেনে রিজভী বলেন, পবিত্র রমজান মাসেও দ্রব্যমূল্য লাগামহীন। মোটা চালের দাম ৪৮ থেকে ৫০ টাকা। চালের দাম বৃদ্ধির কারণে মানুষ এখন খাওয়া কমিয়েছে বলে খবর বেরিয়েছে। এই রমজানেও মানুষকে অর্ধাহারে অনাহারে দিনাতিপাত করতে হচ্ছে।

বিএনপির এই নেতা গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধি মরার ওপর খাঁড়ার ঘা হিসেবে দেখা দিয়েছে। এমনিতেই মানুষ এখন দিশেহারা। আসলে এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই জনগণের ভাষা বোঝার ক্ষমতা তাদের নেই।

তিনি অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধি, আবগারি শুল্ক ও ভ্যাট প্রত্যাহারের দাবি জানান।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামফলক ছাত্রলীগের ভেঙে ফেলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় সংবাদ সম্মেলনে।

এছাড়া সাতক্ষীরার কলারোয়া উপজেলা ছাত্রদল নেতা খালেদ মঞ্জুর রোমেলকে অবিলম্বে সন্ধান দেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, হাবিবুল ইসলাম হাবিব, আব্দুস সালাম আজাদ, আমিরুল ইসলাম খান আলিম, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।