কাতার সংকট সমাধানে উদ্যোগ নিতে ওআইসি’র প্রতি জামায়াতের আহ্বান

ক্রাইমবার্তা ডটকম: আরব বিশ্বের মুসলিম দেশ কাতারকে নিয়ে সৃষ্ট সংকট আলাপ-আলোচনার মাধ্যমে নিরসন করার জন্য ওআইসি এবং মুসলিম দেশগুলোর প্রতি আহ্বান জানিয়ে জামায়াতে ইসলামী।60

সোমবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ এ আহ্বান জানান।

বিবৃতিতে মকবুল আহমাদ বলেন, কাতারকে নিয়ে বর্তমানে আরব বিশ্বে যে গভীর সংকট চলছে তাতে গোটা মুসলিম উম্মাহ উদ্বিগ্ন ও শঙ্কিত। এ সংকটময় মুহূর্তে অব্যাহতভাবে ইরাক, সিরিয়া, লিবিয়া, ফিলিস্তিন ও আফগানিস্তানে মুসলমানদের রক্ত ঝড়ছে। গোটা মুসলিম উম্মাহ এক গভীর সংকটে নিপতিত। এ অবস্থায় মুসলিম উম্মাহর চিন্তাশীল ব্যক্তিগণ বিচলিত বোধ করছেন। এ মুহূর্তে আরব বিশ্বের মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্য ও সংহতি খুবই প্রয়োজন। কিন্তু আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, সম্প্রতি কাতারকে নিয়ে যে সংকট সৃষ্টি হয়েছে তাতে আরব বিশ্বের ঐক্য এবং সংহতি বিপন্ন হতে চলেছে। এ সংকট চলতে থাকলে মুসলিম উম্মাহ বিশেষভাবে আরব বিশ্ব চরমভাবে ক্ষতিগ্রস্ত হবে। তাই এ সংকটের দ্রুত শান্তিপূর্ণ সমাধান আমরা আন্তরিকভাবে কামনা করি।

তিনি বলেন, আরব দেশগুলোর মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে কাতার নিয়ে সৃষ্ট সংকট দ্রুত শান্তিপূর্ণ সমাধানের উদ্যোগ গ্রহণ করার জন্য আমি ওআইসি এবং প্রভাবশালী মুসলিম দেশগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি।

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।