শীর্ষ ধনী ব্রিটিশ সেলেব্রেটির খেতাব পেলেন জে কে রাউলিং

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক :বিনোদন জগতের শীর্ষ ১০০ তারকার গত এক বছরের আয়ের তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। তালিকায় ৭৫ মিলিয়ন পাউন্ড আয় নিয়ে শত মানুষের তালিকায় ৩য় স্থান দখল করে আছেন হ্যারি পটার লেখিকা জে কে রাউলিং।
‘হ্যারি পটার এ্যান্ড দ্য কার্সড চাইল্ড’ ও ‘ফ্যানস্টাস্টিক বিস্ট’ চলচ্চিত্রের গল্প লিখে গত এক বছরে প্রচুর আয় হয়েছে রাউলিং এর। এই দুই চলচ্চিত্র দ্বারাই ফোর্বস‌ ম্যাগাজিনের শীর্ষ ধনী তালিকায় এসেছেন তিনি।6
ছোট বেলা থেকেই লেখিকা হতে চেয়েছিলেন রাউলিং। ১৯৬৫ সালের ৩১ জুলাই ইংল্যান্ডের ছোট একটি শহরে জন্মগ্রহণ করেন তিনি। বাবার পিটার ও মা অ্যানি দুজনই ছিলেন পেশাজীবী। তাই ছোটবেলা থেকেই সে ও তার বোন প্রায় একাকীই বড় হয়েছেন।
রাওলিং এর ছোটবেলাটা কাটে গ্রাম্য পরিবেশে। বই পড়া থেকে বই লেখার অনুপ্রেরণা পেয়েছিলেন তিনি। ওই সময় থেকেই লেখালেখি করতেন এবং বোনকে পড়ে শোনানোর জন্যেই প্রথম দিকে লিখতেন। তখন থেকেই স্বপ্ন দেখতের বড় লেখিকা হওয়ার। তার সেই স্বপ্ন সত্যি হয়েছে। তার লেখা বই দোকানে আসা মাত্র পাঠকরা লুফে নেয়।
ব্রিটিশদের মধ্যে তালিকার সেরা ১০ এ রাউলিং ছাড়াও নাম রয়েছে রক ব্যান্ড ‘কোল্ডপ্লে’ এর। ৬৯.৬ মিলিয়ন পাউন্ড নিয়ে ৮ম স্থানে রয়েছেন তারা।
এছাড়া তালিকার শীর্ষে সর্বোচ্চ আয় নিয়ে প্রথম স্থান পেয়েছেন মার্কিন র‌্যাপার ‘সন ডিডি কম্বস’ । ১০২.৭ মিলিয়ন পাউন্ড নিয়ে ডিডি প্রথম ও ৮৩ মিলিয়ন পাউন্ড নিয়ে ২য় স্থানে রয়েছেন বিয়ন্সে। ডেইলি স্টার ইউকে,

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।