পুলিশে ৭৫ হাজার নতুন পদ সৃষ্টি করা হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

ক্রাইমবার্তা রিপোট:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশের পুলিশ বাহিনীকে আরও আধুনিকায়ন ও গতিশীল করার লক্ষ্যে পুলিশ বাহিনীতে ৭৫ হাজার ৩০৬টি (পুলিশ ও নন-পুলিশ) নতুন পদ সৃষ্টি করা হয়েছে।

তিনি আজ বৃহস্পতিবার সংসদে জাতীয় পার্টির সদস্য বেগম সালমা ইসলামের এক প্রশ্নের জবাবে আরও বলেন, নতুন পদের মধ্যে চলতি মেয়াদে ৪২ হাজার ২০৪টি এবং পূর্ববর্তী মেয়াদে ৩৩ হাজার ১০২টি সৃজন করা হয়েছে।

ফাইল ছবিফাইল ছবি

 

মন্ত্রী বলেন, এসব পদ সৃজনের মাধ্যমে পুলিশের বিদ্যমান বিভিন্ন ইউনিটের কাঠামো সংস্কারসহ ট্যুরিস্ট পুলিশ, নৌপুলিশ, বিশেষায়িত সিকিউরিটি ও প্রটেকশন ব্যাটালিয়ন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), ২টি র‌্যাব ব্যাটালিয়ন, রংপুর ও ময়মনসিংহ রেঞ্জ এবং আরআরএফ রংপুর গঠন, ৩৩টি নতুন থানা, ৮১টি নতুন তদন্ত কেন্দ্র এবং ১টি ফাঁড়ি স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, পুলিশকে আরও আধুনিক ও গতিশীল করার জন্য গত ২০১৫-১৬ অর্থবছরে ৪৯টি জীপ, ৮৭টি পিকআপ, ২০৪টি মোটরসাইকেল, ৫টি মাইক্রোবাস, ৫টি প্রিজনার্স ভ্যান, ১টি ডগ ভ্যান, ৩টি পেট্রোল বোট, ৩টি পোর্টেবল ফোল্ডিং বোট, ৫টি স্পীড বোট, ১টি ওয়াটার বাইকসহ বিভিন্ন প্রকারের মোট ৩৭১টি যানবাহন ক্রয় করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০১৬-১৭ অর্থবছরে ৫১টি জীপ, ১টি কার, ৩০৬টি পিকআপ, ১৪টি মাইক্রোবাস, ১৩টি বাস, ৬৫টি ট্রাক, ৮টি এ্যাম্বুলেন্স, ৭৮২টি মোটরসাইকেল, ৩৬টি প্রিজনার্স ভ্যান, ২টি ডগ ভ্যান, ৩টি পেট্রোল বোট, ৩টি পোর্টেবল ফোল্ডিং বোট, ১৪টি স্পীড বোট ও ৬টি কান্ট্রি বোটসহ বিভিন্ন প্রকারের মোট ১ হাজার ৩১৫টি যানবাহন ক্রয়ের কার্যক্রম বর্তমানে প্রক্রিয়াধীন রয়েছে।

 

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।