‘রক্ত ঝরছে, কথা বলতে পারছি না’

 

রাঙামাটিতে পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা হয়। হামলায় মির্জা ফখরুল, আমির খসরু মাহমুদসহ দলটির কয়েকজন নেতা আহত হয়েছেন। হামলার জেরে তাঁরা রাঙামাটি না গিয়ে চট্টগ্রাম শহরে ফিরছেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, তিনি ও মির্জা ফখরুল ছাড়াও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) রুহুল আমিন, কেন্দ্রীয় সাংগঠনিক সদস্য মাহবুবুর রহমান প্রমুখ আহত হয়েছেন। তাঁদের বহরে থাকা গাড়ি ভেঙে চুরমার করা হয়েছে।

গাড়িবহরে থাকা বিএনপির নেতারা বলছেন, তাঁরা কাপ্তাই হয়ে রাঙামাটি যাচ্ছিলেন। রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় চট্টগ্রাম-কাপ্তাই সড়কে তাঁদের গাড়িবহরে হামলা হয়।

মির্জা ফখরুল  বলেন, প্রায় ২০-২৫ জন লোক অতর্কিতে তাঁর গাড়িবহরে লাঠিসোঁটা, ধারালো অস্ত্র নিয়ে হামলা করে।

বিএনপির মহাসচিব বলেন, ‘আমার গাড়ির কাচ ভেঙে গেছে। বহরের অন্য গাড়িও তছনছ করা হয়েছে। গাড়ির ভাঙা কাচ আমার শরীরে লেগেছে। আমাদের কয়েকজন নেতা আহত হয়েছেন।’

আমির খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করে বলেন, এলাকাটি আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদের। তাঁর লোকজনই এই হামলা করেছেন।

অভিযোগের বিষয়ে হাসান মাহমুদ বলেন, ঘটনাটি শুনেছি। বিএনপি নেতাদের গাড়িবহর দুজন পথচারীকে ধাক্কা দেয়। এরপর সেখানে উত্তেজিত লোকজন কিছু একটা করেছে।

হাসান মাহমুদ বলেন, পাহাড়ধস হলো, এক সপ্তাহ আগে। আর বিএনপি নেতারা এখন সেখানে যাচ্ছিলেন। তাও আবার হামলার অজুহাত তুলে রাঙামাটি না গিয়ে ফিরে এসেছেন। এটা রহস্যজনক। বিষয়টিকে নাটক মনে হচ্ছে।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।