সরকারি কর্মচারিদের কাজে নিষ্ঠা ও সততা চাই : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো) ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট

২২ জুন ২০১৭,বৃহস্পতিবার, ১৯:০৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ বিনির্মাণে সরকারি কর্মচারিদের আন্তরিকতা, নিষ্ঠা ও সততার সাথে কাজ করার আহবান জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমি আশা করি, বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবিলা ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ বিনির্মাণে সরকারি কর্মচারিগণ আন্তরিকতা, নিষ্ঠা ও সততার সাথে কাজ করবেন।’

আগামীকাল আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী এ আহবান জানান।

শেখ হাসিনা বলেন, ‘সর্বোচ্চ ত্যাগ ও আন্তরিকতার সাথে জনগণের সেবায় আত্মনিয়োগ করাই সিভিল সার্ভিস সদস্যগণের মূল দায়িত্ব। দায়িত্ব পালনে তাদের দক্ষতা বৃদ্ধির জন্য দেশে ও বিদেশে প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা করা হয়েছে। আমরা সরকারি কর্মচারিগণের কর্মস্পৃহা বৃদ্ধির জন্য ‘জনপ্রশাসন পদক’ প্রবর্তন করেছি।’

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার স্বচ্ছ ও জবাবদিহিতামূলক প্রশাসনে বিশ্বাসী। প্রশাসনের সব স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছি। এ লক্ষ্যে আমাদের সরকার ডিজিটাল প্রশাসনিক ব্যবস্থা গড়ে তুলতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করেছে। সরকারি কাজে তথ্যপ্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করা হয়েছে। জনগণের দোরগোড়ায় সরকারি সেবা পৌঁছানোর জন্য সময়োপযোগী বিভিন্ন উদ্ভাবনী-উদ্যোগ গ্রহণ, আধুনিক নাগরিক সনদ প্রকাশ, ঊর্ধ্বতন পর্যায়ে জনগণের অভিযোগ ওয়েবপোর্টালের মাধ্যমে পৌঁছানো ও নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জনগণের শুদ্ধাচার কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

শেখ হাসিনা বলেন, জনপ্রশাসন কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের পাশাপাশি সরকারের অন্যতম অঙ্গ হিসেবে বাংলাদেশ জনপ্রশাসন কাজ করে যাচ্ছে। আধুনিক বিশ্বের সাথে সামঞ্জস্য রেখে উন্নয়ন কার্যক্রমকে টেকসই করতে কার্যকর প্রশাসনিক ব্যবস্থাপনা, বিদ্যমান সেবার সহজীকরণ, রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনা বাস্তবায়নে জনপ্রশাসন মন্ত্রণালয় কাজ করছে।

বাণীতে তিনি আগামীকাল আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে প্রজাতন্ত্রের সব কর্মচারিকে আন্তরিক শুভেচ্ছা জানান।

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।