বঙ্গবভনে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে রাষ্ট্রপতি সবার মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দেয়ার আহ্বান

ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির  ক্রাইমবার্তা রিপোট   ঃঢাকা: দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বঙ্গবভনে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে রাষ্ট্রপতি সবার মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দেয়ার আহ্বান জানান। এসময় তিনি বলেছেন, “ঈদ সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সৌহার্দ, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন। শান্তিপূর্ণ ও সৌহার্দ্যময় সমাজ গঠনে ঈদুল ফিতরের আবেদন চিরন্তন।”

সোমবার ঈদের সকালে বঙ্গভবনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি।

তিনি বলেন, “ঈদের আনন্দ নিজেদের মধ্যে সীমাবদ্ধ না রেখে আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশীসহ সবার মাঝে ছড়িয়ে দেওয়াই ইসলামের মহান আদর্শ। ঈদুল ফিতরের শিক্ষা সকলের মাঝে ছড়িয়ে পড়ুক, গড়ে উঠুক সমৃদ্ধ বাংলাদেশ- পবিত্র ঈদুল ফিতরে এ কামনা করি।”

ঈদ শুভেচ্ছা বিনিময়ের সময় স্ত্রী রাশিদা খানম ও পরিবারের সদস্যরা রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন।

ঈদ উপলক্ষে প্রধান বিচারপতি এস কে সিনহা ও স্পিকার শিরীন শারমিন চৌধুরী রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলী, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সংসদের প্রধান হুইপ আসম ফিরোজ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম ও মসিউর রহমান, অর্থ প্রতিমন্ত্রী আবদুল মান্নান, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, জন প্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

ডিপ্লোম্যাটিক কোরের ডিন বাংলাদেশে ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, শ্রীলঙ্কার হাই কমিশনার ইয়াসুজা গুনাসেকারাসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা  রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

তিন বাহিনীর প্রধান, পুলিশ মহাপরিদর্শক, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উচ্চ পদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারাও বঙ্গভবনে এসেছিলেন।

এছাড়া সংসদ সদস্য, উচ্চ আদালতের বিচারপতি, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক-শিল্পী, ব্যবসায়ী প্রতিনিধি, ধর্মীয় নেতারাও অনুষ্ঠানে অংশ নেন।

বঙ্গভবনের দরবার হলে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।