শাকিব খানের নবাবের সঙ্গে রাজনীতি: জিৎ গাঙ্গুলী ফ্লপ

ক্রাইমবার্তা বিনোদন ডেস্ক:ঢাকার নায়ক শাকিব খান আবারও প্রমাণ করলেন তিনি ঢালিউডের কিং খান। এবারে পারলেন না কলকাতার জিৎ গাঙ্গুলী।

ঈদুল ফিতর উপলক্ষ্যে সারা দেশে মুক্তি পেয়েছে মোট তিনটি নতুন সিনেমা। ছবি তিনটি হলো নবাব, বস-২, রাজনীতি। তার মধ্যে যৌথ প্রযোজনার দু’টি, আরেকটি দেশি ছবি। এর মধ্যে নবাব ও রাজনীতি ছবিতে অভিনয় করেছেন শাকিব খান। নবাব ও বস-২ তে নায়িকা ওপার বাংলার শুভশ্রী আর রাজনীতি ছবিতে আছেন অপু বিশ্বাস। তবে বিপুল দশর্ক টেনেছেন শাকিবের নবাব ও সাথে রাজনীতির। কিন্তু বস-২ এখন পযন্ত ফ্লপের খাতায়। বস-২’র নায়ক ওপার বাংলার জিৎ গাঙ্গুলী।

 

ঈদের প্রথম দিন থেকেই রাজ করছে দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খানের ছবি ‘নবাব’। তিন দিনের হল রিপোর্টগুলোর মতে এখন পর্যন্ত আয়ের দিক থেকে ‘নবাব’-এর ধারে কাছে নেই বাকি দুই ছবি। তবে ঈদের প্রথম দুই দিন থেকে তৃতীয় দিনে এসে কম সিনেমা হল পেলেও ভালো ব্যবসার ইঙ্গিত দিচ্ছে শাকিব খানের দেশীয় ছবি ‘রাজনীতি’!

ঈদে যৌথ প্রযোজনার ছবি ‘বস ২’-এর মুক্তি ঠেকাতেই চলচ্চিত্রের ষোলটি সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোট আন্দোলনে নেমেছিলো। এমনকি এই ছবি যাতে এদেশে সেন্সর না পায়, সেজন্য রাজপথেও আন্দোলন করতে দেখা গেছে। কিন্তু শেষ পর্যন্ত সকল প্রতিবন্ধকতা কাটিয়ে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। কিন্তু মুক্তি পেয়েও জিৎ অভিনীত ছবি বস-২ দশর্ক টানছেনা। এরমধ্যে ‘নবাব’ ছবিটি তুমুল দাপট নিয়ে চলছে সারা বাংলাদেশে! আর এ ছবিটি সারা বাংলাদেশে আলোড়ন ফেলে দেয়ার একমাত্র কারণ শাকিব খান।

শাকিবকে নিয়ে প্রচুর বিতর্ক আছে। এমনকি বছরে অসংখ্য সিনেমাতে তাকে দেখে দেখে এবং তার একগুয়েমি অভিনয়ে মানুষ বিরক্ত হলেও বাংলায় এখনো শাকিব খানের বিকল্প তৈরি হয়নি। ফলে অঘোষিতভাবেই নির্মাতা, প্রযোজক সবার পছন্দের তালিকায় সর্বাগ্রে শাকিব! কেনোনা, যেভাবেই হোক, এই বাংলাতে যারা এখনো নিয়মিত সিনেমায় যান, তাদের মধ্যে বেশীর ভাগই হলো শাকিব খানের ছবির দর্শক। তাই একজন প্রযোজক যখন তার টাকা সিনেমায় লগ্নি করেন, তাকে ভাবতে হয় সিনেমাটি দর্শক দেখবে কিনা! আর এই জায়গাতে শাকিব খানের বিকল্প তৈরি হয়নি, যার উপর লগ্নিকারী নির্দ্বিধায় ভরসা রাখতে পারেন। আর সে ভরসার মূল্য বরাবরই লগ্নিকারীকে শুধে আসলে বুঝিয়ে দেন তিনি। এই ঈদেও হচ্ছে না তার ব্যতিক্রম।

ঈদুল ফিতরে এখন পর্যন্ত সবচেয়ে এগিয়ে আছে শাকিব খান অভিনীত যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’। যা দেখতে বাংলার সিনেমা হলে মানুষের ঢল নেমেছে। বাংলা চলচ্চিত্রের বিভিন্ন গ্রুপে বাংলার জীর্ণ শীর্ণ সিনেমা হলগুলোতেও যেভাবে ‘নবাব’ দেখতে যে মানুষের স্রোত লক্ষ্য করা গেছে, তা দর্শক খরার এই সময়ে একটা বড় চমকই বটে!

‘নবাব’-এর রেকর্ড সম্পর্কে জাজ জানাচ্ছে, দুই বাংলার ইতিহাসে এক সিনেমা হলের এক দিনের সর্বোচ্চ সেলের মালিক শাকিব খানের ‘নবাব’। কারণ এই ছবিটি শুধু ঈদের দিনে একটি প্রেক্ষাগৃহেই সেল করেছে চার লাখ পয়ষট্টি হাজার টাকা। যা এর আগে দুই বাংলার কোনো সিনেমা হলে ঘটেনি।

সিনেআলোচকরা বলছেন, এই ঈদে যৌথ প্রযোজনার জয়জয়কারের জন্য সবচেয়ে বেশী ভূমিকা রেখেছে যৌথ প্রযোজনার ছবি নবাব। তবে বস-২ এর থেকে একমাত্র দেশীয় সিনেমা হিসেবে ঈদে মুক্তি পাওয়া সুপারস্টার শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত ‘রাজনীতি’ ছবিটি ভালো করছে। যদিও রাজনীতি’র দখলে যেখানে মাত্র ৪১টি সিনেমা হল, সেখানে যৌথ প্রযোজনার নবাব ও বস-২-এর দখলে যথাক্রমে সিনেমা হলের সংখ্যা ১২৮ ও ১১২টি!

তবে নবাব ও বস-২ ছবি দুটির মতো বেশী সিনেমা হল না পেলেও এখন পর্যন্ত ভালো ব্যবসার ইঙ্গিত দিচ্ছে শাকিব-অপু অভিনীত ‘রাজনীতি’ ছবিটি। ঈদের দিন ও পরের দিনে ছবিটি খুব একটা দর্শক না পেলেও ঈদের তৃতীয় দিনে এসে ছবিটি দেখতে দেশের বিভিন্ন অঞ্চলে ভালোই দর্শকের আনাগোনা দেখা যাচ্ছে। নির্মাতাও আশা করছেন, শেষ পর্যন্ত মানুষ নবাব ও বস-২ ঘুরে এসে দেশের সিনেমার প্রতিই আস্থা রাখবেন। রাজনীতি মৌলিক গল্পের দারুন গল্পের ছবি। হল কম পাওয়ায় ভাবনার কিছু নাই। তবে হলের সংখ্যা বাড়লে নবাবের সাথে সাথে রাজনীতিও দেখবেন দশর্ক।

 

Please follow and like us:

Check Also

ডিপজলের কাছে কত ভোটে হারলেন নিপুণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছেন মিশা সওদাগর এবং সাধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।