মাহমুদুর রহমানের পাশে বসার অপরাধেই ফরহাদ মজহারকে গুম: রিজভী

ক্রাইমবার্তা রিপোট:মাহমুদুর রহমানের পাশে বসার অপরাধেই ফরহাদ মজহারকে গুম করা হয়েছিল বলে মনে করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিশিষ্ট কবি ও কলামিস্ট ফরহাদ মজহারকে গুম করার ১৬ ঘন্টা আগে ঢাকা রিপোর্টার ইউনিটিতে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ভারতে মুসলিম নিধনের প্রতিবাদে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলেন।

 ফ্রিজে গরুর মাংস রাখা আছে। একারণে মুসলমানকে পিটিয়ে হত্যা করা হচ্ছে। খাসির মাংস রাখা আছে, এরপরও বলা হচ্ছে গরুর মাংস রাখা আছে। এভাবে মুসলামানদের ওপর চড়াও হচ্ছে। এই যে অন্যায়। সবার মানবাধিকার থাকবে মুসলমানের মানবাধিকার থাকবে না। এই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন মাহমুদুর রহমান। সেখানে পাশে বসেছিলেন কবি ফরহাদ মজহার। এই অপরাধে তাকে গুম করা হয়।

বুধবার রাজধানীর বাড্ডায় সন্জি চাইনিজ রেস্টুরেন্টে মহানগরীর বাড্ডা থানা বিএনপি আয়োজিত দলের প্রাথমিক সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, ভারত মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ। ৯০ থেকে ৯১ ভাগ মুসলমান। ভারতেই এ অন্যায় আচরণের একটি সেন্টিমেন্ট এখানে হতে পারে। আর সেই সেন্টিমেন্ট যাতে না হয় এবং সেটাকে অন্যদিকে ধাবিত করার জন্যই ফরহাদ মজহারকে গুম করা হয়।

জনদৃষ্টি ভিন্ন দিকে নিতে সরকার ফরহাদ মজহারকে অপহরণ বলেও মন্তব্য করে তিনি বলেন, অবৈধ পার্লামেন্টে সংবিধানের ১৬ তম যে সংশোধনী এনেছিল। তা মহামান্য সুপ্রিম কোর্ট বাতিল করে দিয়েছে। সেই রায়ের প্রতি ব্যাপক জনদৃষ্টি পড়েছে। আর সরকার জনগণের সেই দৃষ্টিকে অন্যদিকে নিতেই ফরহাদ মজহারকে অপহরণের নাটক মঞ্চস্থ করেছে। গোটা জাতি বিশ্বাস করে ফরহাদ মজহারকে সরকারই গুম করেছিল- বলেন রিজভী।

বাড্ডা থানার সাধারণ সম্পাদক এজিএম শামসুল হকে সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির নেতা অধ্যাপক আমিনুল ইসলাম, মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি মুন্সী বজলুল বাছিদ আঞ্জু, ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এসএম জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Please follow and like us:
Facebook Comments