পাইকগাছায় দুর্নীতি দমন কমিশন এর গনশুনানীতে ব্যাপক সাড়া : অভিযোগের তদন্তের নির্দেশ দূর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় -দুদক কমিশনার

ক্রাইমবার্তা রিপোট:পাইকগাছা প্রতিনিধি ॥পাইকগাছায় দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ ৫৮তম গনশুনানীতে মানুষের সেবায় সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার জন্য প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দিয়েছেন। 21
বুধবার সকালে পাইকগাছা উপজেলা পরিষদ চত্বরে নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসানের সভাপতিত্বে গনশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি নিজেদের সরকারী কর্মচারী উল্লেখ করে সরকারের লক্ষ্য উদ্দেশ্য পূরনে সামাজিক দায়বদ্ধতা, তথ্য সেবা প্রদান, সুশাসন নিশ্চিত করতে জনগনকে সচেতন করার জন্য দাপ্তরিক প্রধানদের নিয়মিত উন্মুক্ত গনশুনানী অনুষ্ঠান করার নির্দেশ প্রদান করেন। গনশুনানীতে শতাধিক ভুক্তভোগী ব্যক্তিসহ বিশিষ্টজন ভুমি অফিস, সেটেল্টমেন্ট, পল্লী বিদ্যুৎ, শিক্ষা, সাব-রেজিষ্টার, হাসপাতালসহ একাধিক দপ্তরের বিরুদ্ধে লিখিত অভিযোগের তদন্তসহ শুনানী কালে সোলাদানা ইউনিয়ন ভূমি কর্মকর্তা নুরুল ইসলামের বিরুদ্ধে শোকজ ও বিভাগীয় তদন্ত, লতিফাসহ বিভিন্ন কর্মকর্তাদের বিরুদ্ধে আনীত অভিযোগের তদন্তের নির্দেশ দেওয়া হয়। বিশেষ অতিথি জেলা প্রশাসক মোঃ আমিন-উল-আহসানের সঞ্চালনায় দুদক, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি, উপজেলা প্রশাসনের আয়োজনে ও বিআইজিডির সহযোগিতায় দিনভোর এ শুনানী অনুষ্ঠানে আরও অতিথি ছিলেন, বিআইজিডির উপপরিচালক আরাফত জোবায়েদ, দুদকের পরিচালক মনিরুজ্জামান, ড. আবুল হাসান, খুলনা বিভাগীয় উপ-পরিচালক মোঃ আবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান স ম বাবর আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি আমিনুল ইসলাম বিপ্লব, সহকারী কমিশনার (ভূমি) মোঃ জুবায়ের হোসেন চৌধুরী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এ্যাডঃ শেখ লোকমান হোসেন, সম্পাদক জিএমএম আজাহারুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়াদ্দার। বক্তব্য রাখেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার, রুহুল আমিন বিশ্বাস, দিবাকর বিশ্বাস, এস,এম এনামুল, গাজী জুনায়েদুর রহমান, রিপন মন্ডল, অধ্যাপক শেখ রুহুল কুদ্দুস, সাবেক ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, ইউপি সদস্য শেখ জাকির হোসেন লিটন সহ বিভিন্ন শ্রেনি ও পেশার মানুষ। এর আগে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি ও সর্বস্তরের মানুষ র‌্যালী ও মানববন্ধন কর্মসুচিতে যোগ দেন।

 

মৃত্যু রহস্য উদঘাটনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা এলাকাবাসীর
পাইকগাছায় বন্ধুদের সাথে বেড়াতে গিয়ে এক যুবকের মৃত্যু
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় ঈদের দিন বন্ধুদের সাথে বেড়াতে গিয়ে প্রাণ দিতে হলো নূর উদ্দীন গাজী (১৯) নামে এক যুবকের। ঘটনাটি উপজেলার বারুইডাঙ্গা গ্রামে। এটি হত্যা না এক্সিডেন্ট? এ নিয়ে এলাকায় আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। এ মৃত্যু রহস্য উদঘাটনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন এলাকাবাসী।
এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার কপিলমুনি ইউনিয়নের বারুইডাঙ্গা গ্রামের শাহাবুদ্দীন গাজীর পুত্র নুর উদ্দীন গাজী ঈদের দিন বিকালে বন্ধুদের ডাকে সাড়া দিয়ে তালা বাজারে বেড়াতে যায়। সেখান থেকে বাড়ি ফেরার পথে সাতক্ষীরা জেলার তালা থানার ডাবের পুকুর এলাকায় পৌছালে মটরসাইকেল এক্সিডেন্টে তার মৃত্যু হয় বলে সঙ্গে থাকা বন্ধুরা জানিয়েছে। তার মৃত্যুর পর সঙ্গে থাকা বন্ধুরা প্রশাসনকে না জানিয়ে তাড়া হুড়ো করে লাশ বাড়িতে এনে এক্সিডেন্টে সে মারা গেছে বলে তার পরিবারকে বুঝায় এবং মোটা অংকের টাকার বিনিময়ে তার পরিবারকে ম্যানেজ করে লাশ দাফন করে। এ ঘটনায় এলাকায় আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। এটি এক্সিডেন্ট? না তাকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে- এ নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে। এলাকাবাসী আরো জানান, এটি যদি এক্সিডেন্ট হবে, তাহলে প্রশাসনকে আড়াল করে তাড়াহুড়ো করে কেন লাশ দাফন করা হলো? এলাকাবাসী এ মৃত্যু রহস্য উদঘাটনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।